বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে জামায়াতের মিছিল

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, অবিলম্বে বর্ধিত মূল্য প্রত্যাহার এবং দলের আমির ডা. শফিকুর রহমানের মুক্তি দাবিতে গতকাল শনিবার রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলীয় সূত্র জানায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল রাজধানীর মিরপুর ও পান্থপথ এলাকায় মিছিল করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াত। ঢাকা মহানগর উত্তর জামায়াতের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমানের নেতৃত্বে সকালে মিরপুর এক নম্বর থেকে একটি মিছিল শুরু হয়ে শাহ আলী অতিক্রম প্রদক্ষিণ করে গাবতলীতে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এ সময় মাহফুজুর রহমান বলেন, সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই দেশ ও জাতির এই ক্রান্তিকালে সম্পূর্ণ অবিবেচনাপ্রসূত ও অযৌক্তিকভাবে বিদ্যুতের মূল্য বৃদ্ধি করে গণবিরোধী ও আত্মঘাতি সিদ্ধান্ত নিয়েছে। অবিলম্বে এই সিদ্ধান্ত বাতিল করতে হবে। মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন মহানগর জামায়াত নেতা ডা. ফখরুদ্দীন মানিক, জিয়াউল হাসান, নাসির উদ্দীন, শাহ আলম তুহিন, ডা. মঈন উদ্দীন, আব্দুল মতিন খান, আব্দুল মান্নান, সাইফুল কাদের ও ছাত্রনেতা আসাদুজ্জামান প্রমুখ।

এদিকে দুপুর একটায় ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের নায়েবে আমির অ্যাডভোকেট ড. মো. হেলাল উদ্দিনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল পান্থপথ বসুন্ধরা মার্কেটের সামনে থেকে শুরু হয়ে কলাবাগান এলাকায় গিয়ে এক বিক্ষোভ সমাবেশের মাধ্যমে শেষ হয়। বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন মহানগর দক্ষিণের নেতা দেলাওয়ার হোসেন, অধ্যাপক মোকাররম হোসাইন খান, শামছুর রহমান, আব্দুস সালাম, কামরুল আহসান, ড. মোবারক হোসাইন, শরিফ উদ্দিন, ছাত্রশিবির নেতা আকিক ইসলাম, আলাউদ্দীন আবির প্রমুখ।