মেট্রোরেলের ডিপোর কাজ উদ্বোধন

প্রধানমন্ত্রীর রূপগঞ্জ আগমন উপলক্ষ্যে ব্যাপক প্রস্তুতি

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ

আগামী ২৬ জানুয়ারি মেট্রোরেলের ডিপোর কাজের উদ্বোধন উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রূপগঞ্জের পূর্বাচলে আসছেন। তার আগমন উপলক্ষ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। দেশের অন্যতম শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ, রংধনু গ্রুপ এবং রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ যৌথভাবে এই প্রস্তুতি গ্রহণ করে।

জানা গেছে, জাতীয় উন্নয়নের প্রতীক মেট্রোরেল প্রকল্পের ডিপোর জন্য জায়গা নির্ধারণ করা হয়েছে রূপগঞ্জের পূর্বাচল এলাকায়। ২৬ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বশরীরে উপস্থিত থেকে ডিপোর নির্মাণ কাজ উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর আগমন সফল ও উৎসবমুখর করতে গতকাল রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সঙ্গে মতবিনিময় সভা করেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোহবান ও রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলাম।

এ সময় আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ শাহজাহান ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ব্যারিস্টার খান মো. শামীম আজিজ, বসুন্ধরা গ্রুপের পরিচালক লিয়াকত হোসেন, কাঞ্চন পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য আলহাজ রফিকুল ইসলাম রফিক, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি খন্দকার আবুল বাশার টুকু, দাউদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য আলহাজ নুরুল ইসলাম জাহাঙ্গীর, রূপগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য আলহাজ ছালাউদ্দিন ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক কামাল হোসেন কমল, উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. ফয়সাল আহমেদ, তরুণ ব্যবসায়ী ও কাঞ্চন পৌর আওয়ামী লীগ নেতা তারিকুল ইসলাম মোঘল।

গতকাল রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার চেয়ারম্যান হাউজে আয়োজিত মতবিনিময় সভায় রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ নেতারা বলেন, প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে সংগঠন যখন অপ্রতিরোধ্য আর গতিশীল তখন সঠিক নেতৃত্ব আর পৃষ্ঠপোষকতার অভাবে রাজধানীর উপকণ্ঠের গুরুত্বপূর্ণ উপজেলা রূপগঞ্জ দ্বিধাবিভক্ত। পাশাপাশি নেতাকর্মীরা দলীয় কোন্দলের কারণে মামলায় জর্জরিত। আমরা চাই সংগঠন দরদি একজন সঠিক ও দায়িত্বশীল নেতার নেতৃত্বে আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় ঘটাতে। পাশাপাশি ২৬ জানুয়ারি প্রধানমন্ত্রীর রূপগঞ্জ আগমনকে স্মৃতিময় করে রাখতে আমরা প্রস্তুত রয়েছি।

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোহবান বলেন, শতাব্দীর বিস্ময়কর নেতা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। নতুন বাংলাদেশের বিনির্মাণ, উন্নয়ন আর সমৃদ্ধির ইতিহাসে লেখা থাকবে তার নাম। ব্যবসায়ীবান্ধব এই নেতার কারণে আন্তর্জাতিক বাণিজ্য প্রসার আর দেশের দ্রুত অগ্রগতি সম্ভব হচ্ছে। এ দেশের স্যাটেলাইট শহর পূর্বাচলকে তিনি সাজাচ্ছেন স্বপ্নের মতো করে। ২৬ জানুয়ারি প্রধানমন্ত্রীর পূর্বাচলে মেট্রোরেলের ডিপোর কাজ উদ্বোধনে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে বসুন্ধরা এবং রংধনু গ্রুপ লক্ষাধিক মানুষের সমাগম ঘটাবে। এছাড়া প্রধানমন্ত্রীর সভাস্থল ও এর আশপাশের অঞ্চলকে শোভিত করার দায়িত্বও আমাদের। সংবাদ বিজ্ঞপ্তি