ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

গুগল স্ট্যাডিয়া বন্ধের চূড়ান্ত ঘোষণা

গুগল স্ট্যাডিয়া বন্ধের চূড়ান্ত ঘোষণা

নিজস্ব ক্লাউড গেমিং পরিষেবা ‘গুগল স্ট্যাডিয়া’ বন্ধের ঘোষণা দিয়েছিল গুগল বেশ আগেই। এবার চূড়ান্ত তারিখ ঘোষণা করেছে টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি।

দ্য ভার্জের প্রতিবেদন অনুযায়ী, ১৮ জানুয়ারি থেকে বন্ধ হয়ে যাচ্ছে গুগল স্ট্যাডিয়া। ২০১৮ সালের অক্টোবরে গুগল স্ট্যাডিয়ার বেটা সংস্করণ উন্মোচন করা হয়, পরের বছর এই পরিষেবার পূর্ণাঙ্গ সংস্করণ আনা হয়। ক্লাউড গেমিং সার্ভিসটি যতটা জনপ্রিয় হবে বলে মনে করা হয়েছিল, তা না হওয়ায় পরিষেবাটি বন্ধ করতে বাধ্য হচ্ছে গুগল।

অনেক প্রকাশক ব্যবহারকারীর গুগল স্ট্যাডিয়াতে থাকা গেমের কেনাকাটা এবং অগ্রগতি অন্যান্য প্ল্যাটফর্মে নিয়ে আসার উপায়গুলো বাতলে দিয়েছেন, যাতে ব্যবহারকারী তার গেমগুলো চালিয়ে যেতে পারেন। যদিও সেসব প্ল্যাটফর্ম থেকে গেমগুলো খেলার জন্য গেমারদের আলাদা করে টাকা খরচ করতে হবে।

‘গুগল স্টোরের’ মাধ্যমে কেনা সব স্ট্যাডিয়া হার্ডওয়্যারের পাশাপাশি স্ট্যাডিয়া স্টোর থেকে কেনা সব গেম, সফটওয়্যারের অর্থ গেমারদের ফেরত দিচ্ছে গুগল। এই ফেরত দেয়ার প্রক্রিয়াটি গত নভেম্বর থেকেই শুরু হয়ে গিয়েছিল। ১৮ জানুয়ারির মধ্যে বেশিরভাগ অর্থই ফেরত দিয়ে দেয়ার আশা করছে কোম্পানিটি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত