৪০০ পথশিশুকে শীতবস্ত্র উপহার দিল ঢাকা আহ্ছানিয়া মিশন

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  সংবাদ বিজ্ঞপ্তি

ঢাকা আহ্ছানিয়া মিশনের শিক্ষা সেক্টরের মাধ্যমে ৪০০ সুবিধাবঞ্চিত কর্মজীবী ও পথশিশুর মধ্যে শীতবস্ত্রপ্যাকেজ উপহার প্রদান করা হয়েছে। শীতবস্ত্র প্যাকেজে প্রতিটি শিশুর জন্য উলের তৈরি একটি হুডি জ্যাকেট, একটি ট্রাউজার, পায়ের একজোড়া মোজা এবং ত্বক সুরক্ষার একটি ভ্যাসলিন রয়েছে। মুসলিম এইড বাংলাদেশের আর্থিক সহযোগিতায় কোল্ড ওয়েভ প্রিভেনটিভ অ্যাসিসটেন্স টু দ্য কোল্ড অ্যাফেকটেড পিপল প্রকল্পের আওতায় গত সোম ও মঙ্গলবার এই শীত উপহার প্রদান করা হয়।

রাজধানীর মতিঝিল, কমলাপুর, টিটিপাড়া, কমলাপুর রেলওয়ে স্টেশন এলাকার স্কাউটমাঠ ও ধলপুর কমিউিনিটি সেন্টার হতে ১৮০ জনকে এবং রায়েরবাজার, মোহাম্মাদপুর বেড়িবাঁধ এলাকার ওয়ার্ড কমিশনারের কার্যালয় থেকে ২২০ জন শিশুর মধ্যে এই উপহার তুলে দেয়া হয়। শিশুদের হাতে শীতবস্ত্র উপহার তুলে দিতে কমলাপুর, টিটিপাড়া, কমলাপুর রেলওয়ে স্টেশন এলাকায় উপস্থিত ছিলেন ঢাকা আহছানিয়া মিশনের শিক্ষা সেক্টরের জয়েন্ট ডিরেক্টর মো. মনিরুজ্জামান, মুসলিমণ্ডএইড বাংলাদেশের ডিরেক্টর প্রোগ্রাম ফাদিয়া সুলতানা, ৪৯ নং ওয়ার্ড কমিশনার মো. বাদল সরদার এবং সমাজসেবা অধিদপ্তর ঢাকার ডেপুটি ডিরেক্টর মো. আজিজুল ইসলাম।

অন্যদিকে মোহাম্মাদপুর এলাকায় পথশিশুদের হাতে উপহার প্রদান করেন ঢাকার সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা কেএম শহীদুজ্জামান, ৩৩নং ওয়ার্ড কমিশনার আসিফ আহমেদ ও মুসলিম এইড ইনস্টিটিউট অব টেকনোলোজির অধ্যক্ষ সাখি বাড়ৈ ও অন্যান্য সমাজসেবায় ব্রত ব্যক্তিরা।

অনুষ্ঠানে ডাম শিক্ষা সেক্টরের জয়েন্ট ডিরেক্টর মো. মনিরুজ্জামান বলেন, সুবিধাবঞ্চিত শিশুদের জন্য সমন্বিত উদ্যোগ নিয়ে ঢাকা আহ্ছানিয়া মিশন নিবেদিত হয়ে কাজ করছে। অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা সুবিধাবঞ্চিত শিশুদের মৌলিক অধিকার নিশ্চিতকরণের মাধ্যমে তাদের জীবনমান উন্নয়নে কাজ করতে সবাইকে আহ্বান জানান। শিশুরা শীত উপহার পেয়ে আনন্দ প্রকাশ করেন। তারা তাদের বিভিন্ন সমস্যার কথা যেমন- হয়রানি, শারীরিক নির্যাতন, স্বাস্থ্যসেবা না পাওয়া, খাদ্যের অভাব তুলে ধরেন। একই সঙ্গে তাদের উপহার প্রদানের জন্য সবাইকে ধন্যবাদ প্রদান করেন। উল্লেখ্য যে, ঢাকা আহ্ছানিয়া মিশন ঢাকা ও চট্টগ্রামে ৮০০ পথশিশুর মধ্যে শীতবস্ত্রপ্যাকেজ উপহার প্রদান করা করছে।