ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ইউক্রেনে হেলিকপ্টার বিধ্বস্ত

দুই মন্ত্রীসহ নিহত ১৬

দুই মন্ত্রীসহ নিহত ১৬

ইউক্রেনে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মোনাস্তার্সকি ও স্বরাষ্ট্র উপমন্ত্রীসহ অন্তত ১৬ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে ২ জন শিশুও রয়েছে। আহত ১০ শিশুসহ ২২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার সময় ওই এলাকার আকাশ অন্ধকার ও কুয়াশাচ্ছন্ন ছিল। ধারণা করা হচ্ছে, হেলিকপ্টারটি প্রথমে শিশুদের স্কুলের ওপর আছড়ে পড়ে। এরপর এটি পাশের একটি ভবনে বিধ্বস্ত হয়। হেলিকপ্টার বিধ্বস্তের সময় ওই এলাকায় রাশিয়ার কোনো ধরনের হামলার খবর পাওয়া যায়নি। গতকাল রাজধানী কিয়েভ সংলগ্ন ব্রোভারি শহরে এ দুর্ঘটনা ঘটে। খবর বিবিসি। দুর্ঘটনায় কবলিত হেলিকপ্টারটিতে

ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা ছিলেন বলে ধারণা করা হচ্ছে। তবে তাৎক্ষণিকভাবে এটি বিধ্বস্ত হওয়ার কারণ জানা যায়নি। ওই সময় এলাকাটিতে রুশ বাহিনীর কোনো হামলার ঘটনা ঘটেনি।

তবে বিশ্লেষকরা বলেছেন, ঘটনাটি খুবই সন্দেহজনক এবং এ ক্ষেত্রে রুশ ফেডারেশনের সম্ভাব্য সন্ত্রাসী তৎপরতার বিষয়টি উড়িয়ে দেয়া যাচ্ছে না। কিয়েভের আঞ্চলিক গভর্নর ওলেক্সি কুলেবা জানান, একটি কিন্ডারগার্টেন ও আবাসিক ভবনের পাশে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে। দুর্ঘটনার সময় শিশুরা স্কুলে ছিল। স্কুল সংলগ্ন এলাকায় হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পর একটি ভবনে আগুন জ্বলতে দেখা গেছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত