ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সরকার সংসদকে একদলীয় ক্লাবে পরিণত করেছে

অভিযোগ মির্জা ফখরুলের
সরকার সংসদকে একদলীয় ক্লাবে পরিণত করেছে

বর্তমান সরকার জাতীয় সংসদকে ‘একদলীয় ক্লাবে’ পরিণত করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল সোমবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি বলেন, এ সরকার দেশের প্রত্যেকটি গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করেছে। সরকার দেশের নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, গণতন্ত্রের গেটওয়ে হচ্ছে নির্বাচন ব্যবস্থা।

সরকার হটানোর আন্দোলনে ২৭ দফার যে রূপরেখা ঘোষণা করা হয়েছে, তাকে বিএনপির ‘স্বপ্ন’ হিসেবে বর্ণনা করেন দলের মহাসচিব। তিনি বলেন, আমরা স্বপ্ন দেখে সামনের দিকে এগিয়ে যাব। ‘বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের’ উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে ‘রাষ্ট্র মেরামতের রূপরেখার ব্যাখ্যা বিশ্লেষণ’ শীর্ষক এ আলোচনা সভা হয়। গত ১৯ ডিসেম্বর বিএনপির পক্ষ থেকে এই রূপরেখা ঘোষণা করা হয়।

মির্জা ফখরুল বলেন, একটা তত্ত্বাবধায়ক সরকার গঠন করতে হবে সেই সরকারের অধীনে নতুন নির্বাচন কমিশন গঠন করে নতুন নির্বাচন হবে। সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব কাদের গনি চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আবদুল লতিফ মাসুম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বোরহান উদ্দিন খান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শামসুল আলম, অধ্যাপক কামরুল আহসান, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের গোলাম হাফিজ কেনেডী, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আনিসুর রহমান ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ বক্তব্য দেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত