ঢাকা ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

বিবৃতিতে মির্জা ফখরুল

দমন-নিপীড়ন করে বিএনপিকে নিশ্চিহ্ন করা যাবে না

দমন-নিপীড়ন করে বিএনপিকে নিশ্চিহ্ন করা যাবে না

দীর্ঘদিন বন্দি থেকে গত বৃহস্পতিবার সন্ধ্যায় জামিনে মুক্তি পান স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আজিজুর রহমান মুসাব্বির। অথচ ওইদিনই কারাগার থেকে বের হওয়ার সময় কারাফটক থেকে সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর একটি সাদা মাইক্রোবাসে তাকে তুলে নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় নিন্দা, প্রতিবাদ ও উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, দীর্ঘদিন কারান্তরীণ থেকে আদালতের জামিন নিয়ে কারাগার থেকে বের হওয়ার পর পুনরায় তাকে তুলে নিয়ে যাওয়ার ঘটনা মানবাধিকারের চরম লঙ্ঘন। সরকার তাদের পতনের আন্দোলনকে দমনের জন্য এসব তরুণ ও সাহসী নেতাকর্মীদের তুলে নিয়ে ভয়ভীতি প্রদর্শন করে আন্দোলনকে বন্ধ করতে চায়। মুসাব্বিরকে এর আগেও একাধিকবার গ্রেপ্তার করা হয়েছে।

মির্জা ফখরুল বলেন, দমন-নিপীড়ন ও জুলুম চালিয়ে বিএনপিকে নিশ্চিহ্ন করা যাবে না, নেতাকর্মীদের আন্দোলন সংগ্রাম থেকে দূরে রাখা যাবে না।

তিনি বলেন, বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা এখন বর্তমান শাসকগোষ্ঠীর রোষাণলে পড়ে নানাবিধ জুলুমের মধ্যে দিনাতিপাত করছে। এরই ধারাবাহিকতায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তর শাখার সাধারণ সম্পাদক কারাগার থেকে বের হওয়ার পর পুনরায় তাকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত