ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

লামায় প্রায় ৯ কোটি টাকার উন্নয়ন প্রকল্প কাজের উদ্বোধন

লামায় প্রায় ৯ কোটি টাকার উন্নয়ন প্রকল্প কাজের উদ্বোধন

আট কোটি ৭০ লাখ ৭৭ হাজার টাকা ব্যয়ে বান্দরবানের লামা উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন, উপজেলা চেয়ারম্যানের বাসভবন ও উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসবভবন নির্মাণসহ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম। অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। শনিবার বান্দরবান জেলার লামা উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত অনুষ্ঠানে এসব উন্নয়ন কাজের উদ্বোধন করেন এলজিআরডি মন্ত্রী ও পার্বত্য মন্ত্রী।

ফিতা কেটে ও ফলক উন্মোচনের মধ্যদিয়ে নবনির্মিত উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবনের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানের শুরুতে নৃ-গোষ্ঠীর সম্প্রদায়ের নিজস্ব সংস্কৃতির নৃত্য প্রদর্শন করা হয়। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বাস্তবায়নাধীন উপজেলা কমপ্লেক্স সম্প্রসারণ প্রকল্প-২ এর আওতায় ৬ কোটি ১৮ লাখ ৭৭ হাজার টাকা ব্যয়ে উপজেলা পরিষদ সম্প্রসারিত ভবন ও হলরুম নির্মাণ করা হয়। একইসঙ্গে এলজিইডির বাস্তবায়নে কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে উপজেলা চেয়ারম্যান বাসভবন এবং ১ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে ইউএনও বাসভবন নির্মাণ করা হয়।

এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতার কারণে সমতলের মত পাহাড়েও আজ ব্যাপক উন্নয়ন কার্যক্রম চলছে। তিনি বলেন, স্বাধীনতার সুফল ভোগ করতে এবং দেশের উন্নয়ন অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই।

পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখান না, মানুষের স্বপ্ন বাস্তবায়ন করেন। তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন দৃশ্যমানভাবে প্রমাণিত হয়। তিনি বলেন, বান্দরবান এখন উন্নয়নের রোল মডেল। পর্যটন শহর হিসেবে ইতোমধ্যে এই জেলার নাম সারাবিশ্বে আলোচিত হচ্ছে। পার্বত্য জেলার মানুষ শিক্ষা, শান্তি ও উন্নয়নের ধারাকে অব্যাহত রেখে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। দেশ বিরোধী যে কোনো ষড়যন্ত্র রুখে দেয়ার জন্য সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান মন্ত্রী। অনুষ্ঠানে উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবনের ৬ তলা ফাউন্ডেশন বিশিষ্ট ৪ তলা মূল ভবন কাজ সমাপ্ত হয়েছে। প্রতি ফ্লোরে ৪ হাজার ২৫০ বর্গফুট করে মোট ১৭ হাজার বর্গফুটের মধ্যে ৩০টি কক্ষ রয়েছে। এছাড়া ৪ হাজার বর্গফুটের হলরুমসহ সর্বমোট ২১ হাজার বর্গফুটে আধুনিক সকল সুযোগ সুবিধা রয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত