সুনামগঞ্জে ওবায়দুল কাদের

আবারো আগুন সন্ত্রাসের প্রস্তুতি নিচ্ছে বিএনপি

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনে জিততে পারবে না জেনে বিএনপি চোরাগোপ্তা পথে আবার আগুন সন্ত্রাসের প্রস্তুতি নিচ্ছে। জঙ্গিবাদকে মাঠে নামানোর সে আলামত ও ইশারা পাওয়া যাচ্ছে। গতকাল দুপুরে সুনামগঞ্জ সরকারি জুবিলী স্কুল মাঠে আয়োজিত জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির গণঅভ্যুত্থান গোলাপবাগের গরুর হাটে গিয়ে গুরুতর আহত, এখন খোড়াতে খোড়াতে পদযাত্রা করছে, ছুটতে আর পারছে না। ফেইসবুকে লাইভ দিয়ে হুংকার ছোড়ে, সৎ সাহস থাকলে আসুন, মোকাবিলা হবে রাজপথে। আমরা রাজপথে আছি। তিনি বলেন, তলে তলে বিএনপি কি কৌশল করছে তা আমরা জানি। ভোটে জিততে পারবেন না, সেজন্য এখন চোরাগোপ্তা পথে আবারো আগুন সন্ত্রাস করবেন, প্রস্তুতি নিচ্ছেন। জঙ্গিবাদকে আবারও মাঠে নামাবেন, তার ইশারা আলামত আমরা বুঝতে পারছি। আক্রমণ করলে পাল্টা আক্রমণ করতেই হবে। নেতাকর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, আক্রমণে যাবেন না। তবে আক্রমণের শিকার হলে পাল্টা আক্রমণ করতে হবে। ১৪ বছরে বাংলাদেশ বদলে গেছে। সুনামগঞ্জ গ্রাম থেকে শহর হয়ে গেল। কত জ্বালা এখানকার বিএনপি নেতাদের। হিংসা করে লাভ নেই।

বিএনপিকে ষড়যন্ত্রের পথ পরিহার করে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, নিবাচনে প্রমাণ হবে জনগণ কাদের পক্ষে এবং শেষ পযন্ত বিএনপি পানি ঘোলা করে নির্বাচনে আসবে। সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমানের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও সৈয়দা জেবুন্নেছা হক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, স্থানীয় সংসদ সদস্যবৃন্দসহ কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। পরে তিনি সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের নতুন কমিটির সভাপতি হিসেবে নুরুল হুদা মুকুট এবং সাধারণ সম্পাদক নোমান বখত পলিনের নাম ঘোষণা করেন। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মতিউর রহমানকে দলটির উপদেষ্টা পরিষদের সদস্য এবং সাবেক সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমনকে আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য পদে পদোন্নতির ঘোষণা দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।