ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

প্রত্যাখ্যাত হয়ে বিএনপি এখন পথহারা

বললেন কৃষিবিদ নাছিম
প্রত্যাখ্যাত হয়ে বিএনপি এখন পথহারা

আন্দোলনের নামে সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে জনগণ থেকে প্রত্যাখ্যাত হয়ে ‘বিএনপি এখন পথহারা’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

গতকাল রাজধানীর খিলগাঁওয়ে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের তিনটি থানার ১২টি ওয়ার্ডের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আজকে বিএনপি-জামায়াত পথহারা হয়ে গেছে, দিশেহারা হয়ে গেছে। তাদের অস্তিত্ব বিপন্ন হয়ে গেছে। কারণ দেশের মানুষের আস্থায় বিএনপি-জামায়াত নেই। তাদের দুর্নীতি, স্বজনপ্রীতি, সন্ত্রাসী কর্মকান্ড, অগ্নিসন্ত্রাস, মানুষ পুড়িয়ে

মারার রাজনীতি দেশের মানুষ প্রত্যাখ্যান করেছে।

তিনি বলেন, শুধু দেশের মানুষের কাছে নয়, বিশ্বের কোথাও বিএনপি-জামায়াতের জায়গা হবে না। তারা মিসকিন হয়ে গেছে। এ কারণেই বিদেশি প্রভুদের কাছে ধরনা দেয়, নালিশ করে এবং বিদেশি গিয়ে দেশকে অসম্মানিত করে। আওয়ামী লীগের বিরুদ্ধে নয়, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি। এই ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। সতর্ক থাকতে হবে।

আওয়ামী লীগ সংঘাতের রাজনীতিতে বিশ্বাস করে না জানিয়ে দলের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ষড়যন্ত্রের রাজনীতির সাথে আওয়ামী লীগ কখনো জড়িত হয় নাই। আওয়ামী লীগের ইতিহাস গণতন্ত্রের ইতিহাস, লড়াই সংগ্রামের ইতিহাস। বাংলাদেশ আরো এগিয়ে যাচ্ছে, উন্নয়ন সমৃদ্ধির পথে হাটছে যার নেতৃত্ব দিচ্ছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

আওয়ামী লীগ পাল্টাপাল্টির রাজনীতি করে না বলেও জানান কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেন, আওয়ামী লীগ আদর্শের রাজনীতি করে, জনগনের সমর্থনে ও জনগনের কল্যাণে বিশ্বাস করে। গণতন্ত্র শক্তিশালী করতে আওয়ামী লীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আদর্শকে ধারন করে এগিয়ে যাবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, সংবিধান অনুযায়ী এদেশের নির্বাচন কমিশন যে নির্বাচন দেবে, সেই নির্বাচনে আমরা অংশগ্রহন করবো। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহনমুলক হবে বলে আমি মনে করি। সব রাজনৈতিক দলের প্রতি আমাদের আহ্বান জানাবো, তারা নির্বাচনে সবাই অংশ নেবে। যদি কেউ নির্বাচনে সুষ্ঠু, অবাধ অংশগ্রহনমুলক নির্বাচনে বাধা সৃষ্টি করে, সন্ত্রাসী কার্যক্রম করে এবং বাংলাদেশকে ক্ষতি করতে চায়; তাদের বিরুদ্ধে দেশের সচেতন নাগরিকদের নিয়ে সতর্ক অবস্থান নিয়ে আমরা তাদের প্রতিহত করব।

দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি বলেন, আমরা যদি সততার পথে চলি, সঠিক পথে হাঁটি, নিয়ম শৃঙ্খলা রক্ষা করি, কোনো অশুভ শক্তি বাংলাদেশের বিপক্ষে দাঁড়াতে পারবে না।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেসবাউল হক সাচ্চু, সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু। অনুষ্ঠান পরিচালনা করেন স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক তারিখ সাঈদ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত