ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ইবি ভিসির অডিও ফাঁস

আরো দুই নিয়োগ বোর্ড স্থগিত

আরো দুই নিয়োগ বোর্ড স্থগিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্যের সাদৃশ্য কন্ঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘নিয়োগ সংক্রান্ত’ ছয়টি অডিও ফাঁসের ঘটনায় পরিবহণ ও প্রকৌশল অফিসের বিভিন্ন পদের নিয়োগ নির্বাচনি বোর্ড স্থগিত করা হয়েছে।

গত বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ দপ্তর এর ফেইসবুক পেজ থেকে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৪ ও ৫ মার্চ অনুষ্ঠিতব্য পরিবহণ অফিসের হেলপার পদে এবং ১১ মার্চ প্রকৌশল অফিসের উপসহকারী প্রকৌশলী (সিভিল) ও সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) পদের নিয়োগ নির্বাচনি বোর্ডসহ ১২ মার্চ পরিবহণ অফিসের ড্রাইভার পদের জব টেস্ট অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। পরবর্তীতে এ নিয়োগ নির্বাচনি বোর্ডের তারিখ ও সময় জানানো হবে। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠেয় ৬টি নিয়োগ নির্বাচনি বোর্ড বন্ধ করেছে কর্তৃপক্ষ। এর আগে গত ১৯ ফেব্রুয়ারি অনিবার্য কারণে ২০ ও ২২ ফেব্রুয়ারির মেডিক্যাল অফিসার পদের বোর্ড, শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের প্রভাষক পদের বোর্ড, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক পদের নিয়োগ নির্বাচনি বোর্ড স্থগিত করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১৬ ফেব্রুয়ারি সামাজিক যোগাযোগ মাধ্যমে উপাচার্যের সঙ্গে সাংবাদিকতা বিভাগের চাকরিপ্রাথী অলিউল রহমানের একাধিক কথোপকথন ফাঁস হয়। সেখানে উপাচার্যের কণ্ঠের সাদৃশ্য কাউকে বলতে শোনা যায় যে টাকা দিয়ে হলেও দুইজন প্রার্থী সংগ্রহ করার কথা বলা হয়। এছাড়া নিয়োগ পরীক্ষার প্রশ্নবিষয়ক আলাপন করতে শোনা যায়। পরে আরো একটি আইডি হতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্রলীগ সম্পর্কে বিরূপ মন্তব্য করা অডিও ফাঁস হয়। এ নিয়ে ক্যাম্পাসে ব্যাপক আলোচনা-সমালোচনা হচ্ছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত