স্মার্ট এভিয়েশনে উৎসাহিত করতে সেমিনার

প্রকাশ : ০৪ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশে স্মার্ট এভিয়েশনকে উৎসাহিত করার লক্ষ্য নিয়ে গতকাল রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে এক সেমিনারের আয়োজন করা হয়। ‘বাংলাদেশের আন্তর্জাতিক বিমানবন্দরগুলোর সক্ষমতা বৃদ্ধি এবং বন্ধ অভ্যন্তরীণ বিমানবন্দর চালুকরণ’ শীর্ষক সেমিনারের আয়োজক ছিল ভ্রমণবিষয়ক প্রকাশনা বাংলাদেশ মনিটর। বেসরকারি খাতের শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল) পৃষ্ঠপোষক হিসেবে সার্বিক সহায়তা প্রদান করে। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। সম্মানীয় অতিথি হিসেবে সেমিনারে অংশ নেন ডেইলি অবজার্ভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী।

ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লি. এর ব্যবস্থাপনা পরিচালক উইং কমান্ডার এটিএম নজরুল ইসলাম (অব.) মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

আলোচক প্যানেলে ছিলেন নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক কর্পোরেট ট্রেনিং এন্ড প্লানিং এয়ার কমোডর ড. মো. মাহবুব জাহান খান প্রমুখ।

দেশি ও আন্তর্জাতিক এয়ারলাইন, নিয়ন্ত্র¿ণকারী কর্তৃপক্ষ, স্টেকহোল্ডার সংস্থা ও প্রতিষ্ঠান এবং গণমাধ্যম প্রতিনিধিরা সেমিনারে অংশগ্রহণ করেন।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারটি সঞ্চালনা করেন বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম। সেমিনারের শুরুতে প্রারম্ভিক বক্তব্য দেন ইবিএল কম্যুনিকেশন্স এন্ড এক্সটার্নাল এফেয়ার্স বিভাগ প্রধান জিয়াউল করিম।