কক্লিয়ার ইমপ্ল্যান্ট বাড়ানো হচ্ছে শ্রবণ ও বাকপ্রতিবন্ধী শিশুদের জন্য

জানালেন সমাজকল্যাণ মন্ত্রী

প্রকাশ : ০৫ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  সংবাদ বিজ্ঞপ্তি

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, কক্লিয়ার ইমপ্লান্টের মাধ্যমে শ্রুবণ ও বাকপ্রতিবন্ধী শিশুরা স্বাভাবিক জীবন ফিরে পাচ্ছে। এসব শিশুর জন্য কক্লিয়ার ইমপ্লান্ট বরাদ্দ বাড়ানো হচ্ছে। গতকাল রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে বিশ্ব শ্রবণ দিবস ২০২৩ উপলক্ষ্যে আয়োজিত সেমিনার ও কক্লিয়ার বরাদ্দপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি মানুষের কথা ভাবেন বলেই এই কোমলমতি শিশুদের জন্য তিনি ব্যয়বহুল কক্লিয়ার ইমপ্লান্ট চালু করেন। ভবিষ্যতে এ বরাদ্দ আরো বাড়ানো হবে।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, কক্লিয়ার ইমপ্লান্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি মানবিক উদ্যোগ। বাক ও শ্রবণ প্রতিবন্ধীদের সুনাগরিক করে গড়ে তুলতে এ কর্মসূচি ভূমিকা রাখছে। পরে মন্ত্রী শিশুদের হাতে বরাদ্দপত্র তুলে দেন।