ঢাকা ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সালাহউদ্দিন আহমেদকে দেশে ফিরিয়ে আনার দাবি বিএনপির

সালাহউদ্দিন আহমেদকে দেশে ফিরিয়ে আনার দাবি বিএনপির

ভারতের আদালতে সদ্য বেকসুর খালাস পাওয়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদকে মুক্ত অবস্থায় দেশে ফিরিয়ে আনতে সরকারের প্রতি দাবি জানিয়েছেন দলটি।

গতকাল বৃহস্পতিবার বিকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই দাবি জানান।

তিনি বলেন, সালাহ উদ্দিন আহমেদ বাংলাদেশের একজন বিশিষ্ট রাজনীতিবিদ, তাকে বিনা কারণে অন্যায়ভাবে দীর্ঘ ৮ বছর ভারতের কারাগারে এবং নজরবন্দি অবস্থায় কাটাতে হয়েছে। ভারতের সর্বোচ্চ আদালত বেকসুর খালাস দেয়ার পর তাকে দেশে ফিরিয়ে আনার দায়িত্ব সরকারের। আমরা বাংলাদেশ সরকারের নিকট আহ্বান জানাচ্ছি, সালাহ উদ্দিন আহমেদকে মুক্ত অবস্থায় দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হোক।

একইসঙ্গে ভারত সরকারের প্রতি আহ্বান রেখে মির্জা ফখরুল বলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদকে অবিলম্বে আমাদের মাঝে ফেরত চাই। ভারতের সর্বোচ্চ আদালতের রায় ও নির্দেশের পরিপ্রেক্ষিতে অবিলম্বে বাংলাদেশের এক শীর্ষ রাজনৈতিক নেতা সালাহউদ্দিন আহমেদকে অবিলম্বে স্বসম্মানে বাংলাদেশে ফেরত পাঠানোর জন্য ভারত সরকারকে আহ্বান জানাচ্ছি। তিনি বলেন, বর্তমান ফ্যাসিস্ট সরকারের নির্যাতন-নিপীড়ন, হামলা-মামলার অন্যতম শিকার সালাহউদ্দিন আহমেদ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক সময়ের মেধাবী ছাত্র ছিলেন। ছাত্রদলের প্রতিষ্ঠাকালীন সদস্য ও কেন্দ্রীয় সংসদের এককালীন ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি আইনজীবী ছিলেন, এক সময়ের বিচারক ছিলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সহকারী একান্ত সচিব ছিলেন, এমপি-মন্ত্রী ছিলেন। তার বর্ণাঢ্য জীবনে কোনো কালিমা লাগেনি। ৮ বছর যাবৎ ভারতে মিথ্যা মামলা মোকাবিলা করে নির্বাসিত জীবনযাপন করতে বাধ্য হয়েছেন তিনি। ভারতের আদালতে তাকে অবৈধ অনুপ্রবেশের দায়ে অভিযুক্ত করে বিচারের সম্মুখীন করা হয়। সালাহউদ্দিন আহমেদ বিচারিক আদালত ও আপিল আদালতের রায়ে বেকসুর খালাসপ্রাপ্ত হয়েছেন। তার বেকসুর খালাসের রায়ের মাধ্যমে এটি প্রমাণিত হয়েছে যে, সালাহউদ্দিন আহমেদকে বাংলাদেশের এই অবৈধ সরকার চক্রান্ত করে সীমাহীন নির্যাতন ও হয়রানি করেছে। আমরা তাকে এখন নিঃশর্তভাবে মুক্ত অবস্থায় ফেরত চাই। খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চাই। আমরা অবিলম্বে তার সুচিকিৎসার জন্য চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী বাইরে এডভান্স সেন্টারে নিয়ে যাওয়ার জন্য দাবি জানিয়েছি। একই সঙ্গে আমাদের ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে যে মামলা-মোকাদ্দমা আছে তা প্রত্যাহার চাই।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত