রমজানে ৫ কোটি মানুষ সাশ্রয়ী মূল্যে খাদ্য সামগ্রী পাবে

বললেন বাণিজ্যমন্ত্রী

প্রকাশ : ১১ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী বলেছেন, ডলারের কারণে দ্রব্যমূল্যের দাম যে বেড়েছে সেটি একটি কারণ বটে। যেসব পণ্য আমাদের আমদানি করতে হয়, সেটি কিন্তু সারা পৃথিবীতে বেড়েছে। এ কথা বিবেচনা করে প্রধানমন্ত্রী এক কোটি পরিবার অর্থাৎ ৫ কোটি মানুষকে তেল, চিনি, ডাল এবং রমজান মাস উপলক্ষ্যে খেজুর ও ছোলা বুট দিচ্ছেন সাশ্রয়ী দামে। আমরা আশা করছি- রমজানের জন্য আমাদের যে খাদ্যসামগ্রী দরকার, সেটা পুরাপুরি হাতে আছে। গতকাল চাঁদপুর শহরের বাবুরহাট পুলিশ লাইন্স অডিটরিয়ামে সেবা প্রকল্প উদ্বোধন পূর্বে দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, রমজান মাস আসার আগেই সবাই যেন হুমড়ি খেয়ে না পড়ে একসঙ্গে কেনার জন্য। কারণ পণ্য সরবরাহের একটি পর্যায়ক্রম থাকে। কেউ যদি মনে করে একসঙ্গে কিনে জমা করে রাখবে তাহলে চাপ বেড়ে যায়। আমাদের সবকিছু পর্যাপ্ত মওজুদ আছে। দাম বাড়ার কোনো কারণ নেই। শুধুমাত্র একসঙ্গে কেনার বিষয়টি পরিহার করতে হবে।

বাজার মনিটরিং সম্পর্কে মন্ত্রী বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর তাদের লোকজন নিয়ে বাজার মনিটরিং করছেন এবং করবেন। তাদের কাজে সহযোগিতার জন্য কমিশনার, জেলা প্রশাসকদের অনুমতি দেয়া আছে, র‌্যাব-পুলিশও সহযোগিতা করবে। যেখানে কেউ খাদ্যদ্রব্য মজুদ করার চেষ্টা করবে সেখানে ব্যবস্থা গ্রহণ করা হবে। এ সময় মন্ত্রী কয়েকজন হতদরিদ্র নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ এবং পুলিশ লাইন্সে গাছের চারা রোপণ করেন।

চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ, পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) চাঁদপুর সভানেত্রী ডা. আফসানা শর্মী, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়সহ অন্য পুলিশ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।