ঢাকা ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অবশেষে জেলা আ.লীগ কমিটি থেকে বাদ মিরু

অবশেষে জেলা আ.লীগ কমিটি থেকে বাদ মিরু

সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার সাবেক মেয়র হালিমুল হক মিরুকে অবশেষে জেলা আওয়ামী লীগের নতুন কমিটি থেকে বাদ দেয়া হয়েছে। তার বিরুদ্ধে সাংবাদিক শিমুল হত্যা মামলা থাকায় কেন্দ্রীয় কমিটি এ সিদ্ধান্ত নেয়। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে ২১ ফেব্রুয়ারি জেলা আওয়ামী লীগের অনুমোদিত নতুন কমিটির তালিকায় সদস্য পদে হালিমুল হক মিরুর নাম প্রকাশ পায়। পরে জেলা আওয়ামী লীগের নতুন কমিটিতে সাংবাদিক শিমুল হত্যা মামলার প্রধান আসামি শিরোনামে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। এমন সংবাদ কেন্দ্রীয় আওয়ামী লীগের দৃষ্টিগোচর হওয়ায় নতুন কমিটির সদস্য পদ থেকে তাকে বাদ দেয়া হয়। তার স্থলে আওয়ামী লীগ নেতা তাপোস সিরাজীকে সদস্য করা হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ২৮ ফেব্রুয়ারি সিরাজগঞ্জ সরকারি কলেজ মাঠে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে দলের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে এড. কেএম হোসেন আলী হাসান ও আব্দুস সামাদ তালুকদারকে সাধারণ সম্পাদক ঘোষণা করেন। ওই সম্মেলনের প্রায় এক বছর পর গত ১৯ ফেব্রুয়ারি কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক পত্রে জেলার ৭৪ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি ও ২৭ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটির অনুমোদন দেয়া হয়। ওই কার্যনির্বাহী কমিটির সদস্য পদে স্থান পান সাংবাদিক শিমুল হত্যা মামলার আসামি সাবেক পৌর মেয়র হালিমুল হক মিরু।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত