ঢাকা ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আজ সব মহানগরে বিএনপির প্রতিবাদ সমাবেশ

আজ সব মহানগরে বিএনপির প্রতিবাদ সমাবেশ

যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আজ শনিবার দেশের সব মহানগরে একযোগে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি ও সমমনা দলগুলো। ‘আওয়ামী সরকারের দুর্নীতির প্রতিবাদ ও সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে’ এ কর্মসূচি পালিত হবে। রমজানের আগে শেষ এ কর্মসূচিতে বিএনপির পক্ষ থেকে বড় জমায়েতের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানা গেছে।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান গতকাল জানান, দেশের ১২ সাংগঠনিক মহানগরে আজ দুপুর ২টা থেকে শুরু হবে সমাবেশ। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বক্তব্য রাখবেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ সিনিয়র নেতারা। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান। এছাড়া নারায়ণগঞ্জে গয়েশ্বর চন্দ্র রায়, খুলনায় ড. আবদুল মঈন খান, কুমিল্লায় নজরুল ইসলাম খান, চট্টগ্রামে আমির খসরু মাহমুদ চৌধুরী, রংপুরে বেগম সেলিমা রহমান প্রধান অতিথি হিসেবে থাকবেন। বরিশালে থাকবেন ব্যারিস্টার শাহজাহান ওমর, সিলেটে মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, গাজীপুরে বরকত উল্লাহ বুলু, ফরিদপুরে মো. শাহজাহান, রাজশাহীতে অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন ও ময়মনসিংহে শামসুজ্জামান দুদু।

কেন্দ্রীয় দপ্তর থেকে সাংগঠনিক মহানগরে পাঠানো এক নির্দেশনায় বলা হয়েছে, মহানগরের সব কেন্দ্রীয় নির্বাহী কমিটির নেতা, সাবেক সংসদ সদস্য ও মেয়র অতিথি হিসাবে থাকবেন।

সূত্রমতে, সাত দলীয় গণতন্ত্র মঞ্চ সকাল ১১টায় পল্টন মোড়ে সমাবেশ শেষে মিছিল বের করবে। এছাড়া ১২ দলীয় জোট সকাল ১১ টায় বিজয় নগর পানির ট্যাংক সামনে, জাতীয়তাবাদী সমমনা জোট সকাল ১১ টায় পল্টন আল রাজী কমপ্লেক্স সামনে, গণ ফোরাম

সকাল ১১টায় মতিঝিল নটরডেম কলেজ উল্টো দিকে চত্বরে গণফোরাম, এলডিপি বেলা ৩টায় কাওরানবাজার এফডিসি সংলগ্ন এলডিপি অফিস সামনে এবং গণতান্ত্রিক বাম ঐক্য দুপুর ১২ জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ করবে। গত ২৪ ডিসেম্বর থেকে যুগপৎ আন্দোলন কর্মসূচি করে আসছে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দল ও জোট।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত