সুপ্রিমকোর্ট বার নির্বাচন

সবক’টি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ জয়ী

প্রকাশ : ১৮ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিমকোর্ট বার) ২০২৩-২৪ মেয়াদের নির্বাচনে সভাপতি ও সম্পাদকসহ সব পদে জয় পেয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সাদা প্যানেল। নির্বাচনে সভাপতি ও সম্পাদক পদে পুনর্নির্বাচিত হয়েছেন যথাক্রমে অ্যাডভোকেট মোমতাজ উদ্দিন ফকির ও অ্যাডভোকেট মো. আবদুন নূর দুলাল। সুপ্রিমকোর্ট বারের এবারের নির্বাচনে বুধবার ও বৃহস্পতিবার ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার দ্বিতীয় দিনের ভোট গ্রহণ শেষে রাত দু’টার দিকে ফল ঘোষণা করা হয়। সুপ্রিমকোর্ট বারের দক্ষিণ হলে নির্বাচন পরিচালনা সংক্রান্ত উপকমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মো. মনিরুজ্জামান ফলাফল ঘোষণা করেন। ঘোষিত ফলাফল অনুসারে সাদা প্যানেলের প্রার্থী মোমতাজ উদ্দিন ফকির তিন হাজার ৭২৫ ভোট পেয়ে সভাপতি পদে পুনর্নির্বাচিত হয়েছেন। একই প্যানেলের প্রার্থী মো. আবদুন নূর দুলাল ৩ হাজার ৭৪১ ভোট পেয়ে সম্পাদক পদে পুনর্নির্বাচিত হয়েছেন। সহ-সভাপতির দুটি পদে সাদা প্যানেল থেকে মো. আলী আজম ও জেসমিন সুলতানা জয়ী হয়েছেন। কোষাধ্যক্ষ পদে একই প্যানেলের এম. মাসুদ আলম চৌধুরী জয়ী হয়েছেন। সহ-সম্পাদক পদে জয় পেয়েছেন এবিএম নূরে আলম উজ্জ্বল ও এম হারুন-উর রশিদ।

সাতটি সদস্য পদে সাদা প্যানেলের সবাই জয়ী হয়েছেন। এরা হচ্ছেন-মহিউদ্দিন আহমেদ (রুদ্র), মনিরুজ্জামান রানা, শফিক রায়হান শাওন, মো. সাফায়েত হোসেন (সজীব), মো. দেলোয়ার হোসেন, মো. নাজমুল হুদা ও সুভাষ চন্দ্র দাস।

২০২২-২৩ মেয়াদের নির্বাচনে সভাপতি ও সম্পাদকসহ সাতটি পদে জয় পেয়েছিলেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সাদা প্যানেল। অপর সাতটি পদে জয় পেয়েছিলেন জাতীয়াতাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত নীল প্যানেলের প্রার্থীরা।