আনসার ও ভিডিপিতে জাতির পিতার জন্মবার্ষিকী ও শিশুদিবস উদযাপন

প্রকাশ : ১৮ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  সংবাদ বিজ্ঞপ্তি

‘স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙিন’ প্রতিপাদ্য সামনে রেখে জাতীয় শিশু দিবস-২০২৩ এবং স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী যথাযথ মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার সঙ্গে উদযাপন করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তর, আনসার ও ভিডিপি একাডেমিসহ মাঠ পর্যায়ে সব রেঞ্জ, আনসার ব্যাটালিয়ন, জেলা, জোন, ভিটিসি ও উপজেলা কার্যালয়সমূহে দিবসটি উদযাপন করা হয়।

সদর দপ্তরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষ্যে কেক কাটার মাধ্যমে দিবসটি উদযাপন কার্যক্রমের সূচনা করেন বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক।

এ সময় বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, উপমহাপরিচালক (প্রশাসন) কর্নেল মো. নাজিম উদ্দিনসহ পরিচালকরা ও বাহিনীর বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এদিন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বহিনীর সদর দপ্তর, আনসার ও ভিডিপি একাডেমিসহ মাঠ পর্যায়ে সব রেঞ্জ, আনসার ব্যাটালিয়ন, জেলা, জোন, ভিটিসি ও উপজেলা কার্যালয়সমূহের ভবন, ফটকসমূহে ব্যানার টানানো হয়, জাঁকজমকপূর্ণভাবে আলোকসজ্জা ও সাজসজ্জার ব্যবস্থা করা হয়, কেক কাটার আয়োজনসহ ‘বঙ্গবন্ধুর জীবনীর’ ওপর আলোচনা সভার আয়োজন করা হয়।

এছাড়া, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর নির্মিত প্রামাণ্য চিত্র ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ ও ‘বঙ্গবন্ধু সরকারের সাড়ে তিন বছর’ প্রদর্শন করা হয়। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তরের অডিটোরিয়ামে কেন্দ্রীয় অর্কেস্ট্রা দল বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। কোভিড- ১৯ সংক্রান্ত স্বাস্থ্যবিধি যথাযথভাবে প্রতিপালন করে এসব কার্যক্রম সম্পাদন করা হয়।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তর, আনসার ও ভিডিপি একাডেমিসহ মাঠ পর্যায়ে সব রেঞ্জ, আনসার ব্যাটালিয়ন, জেলা, জোন, ভিটিসি ও উপজেলা কার্যালয়ের মসজিদসমূহে গতকাল বাদ জুমা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাতের ব্যবস্থা করা হয়।

জাতির পিতার দীর্ঘ সংগ্রামী জীবনের গৌরবময় তথ্য শিশুদের মধ্যে ছড়িয়ে দিতে ভাষা শহীদ আব্দুল জব্বার আনসার ভিডিপি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে আলোচনা সভা অনুষ্ঠান ছাড়াও বর্ণাঢ্য র‌্যালি ও চিত্র অঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।