জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করল র‌্যাব

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  সংবাদ বিজ্ঞপ্তি

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার সঙ্গে গত শুক্রবার একযোগে র‌্যাব সদর দপ্তরসহ দেশের সব ব্যাটালিয়নগুলোয় উদযাপন করা হয়। দিবসটি উদযাপনে র‌্যাব ফোর্সেসের সব কর্মকর্তা এবং সদস্যদের অংশগ্রহণে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

র‌্যাবের সদর দপ্তর থেকে পাঠানো বিশেষ সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওইদিন বেলা ১১টায় ধানমন্ডি ৩২ নম্বর রোডে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে র‌্যাব ফোর্সেসের মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় র‌্যাব ফোর্সেসের অতি মহাপরিচালক (অপারেশনস), অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন), র‌্যাব সদর দপ্তরের সকল পরিচালক এবং ঢাকার ব্যাটালিয়নের অধিনায়করা ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দিবসটি উদযাপন উপলক্ষ্যে সদর দপ্তরসহ দেশের সকল ব্যাটালিয়নের প্রতিটি প্রবেশ পথ এবং গুরুত্বপূর্ণ স্থাপনাগুলো সুসজ্জিত করা হয়। ঢাকাসহ সব ব্যাটালিয়নগুলোয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর ওপর আলোচনা অনুষ্ঠান, ৭ই মার্চের ভিডিও চিত্র এবং পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’ প্রদর্শনের আয়োজন করা হয়।

জাতির পিতার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে ব্যাটালিয়নগলোর সব মসজিদে বাদ জুমা বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।

এছাড়া, বিভিন্ন ব্যাটালিয়নের তত্ত্বাবধানে গরিব, দুস্থ ও অসহায়দের মধ্যে খাবার বিতরণ করা হয়।