সাজানো নির্বাচনি ফাঁদে মানুষ পা দেবে না

বললেন ফখরুল

প্রকাশ : ২০ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া সরকারের ‘সাজানো নির্বাচনি ফাঁদে’ জনগণ পা দেবে না বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার একাংশের উদ্যোগে এ আলোচনা সভা হয়।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকারের সাজানো নির্বাচনে তারাই নির্বাচিত হয়ে আসবে। তবে দেশের মানুষ আর সেই ফাঁদে পা দেবে না।

বিএনপি মহাসচিব বলেন, তারা পাঁয়তারা করছে নির্বাচন করবে এবং দুনিয়াকে দেখাবে যে, আমরা তো নির্বাচন দিয়েছি। তবে এবার সেটা করতে দেয়া হবে না।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ কোনো গণতন্ত্র সহ্য করতে পারে না, আওয়ামী লীগ কখনো ভিন্নমতে বিশ্বাস করে না। মুখে গণতন্ত্রের কথা বলে কিন্তু প্রকৃতপক্ষে তারা গণতন্ত্রে বিশ্বাস করে না।

মির্জা ফখরুল বলেন, আমি বাংলাদেশে ভয়াবহ পরিস্থিতি দেখছি। ভয়-ভীতি এমনভাবে আওয়ামী লীগ ছড়িয়ে দিয়েছে এমনকি যারা কথা বলত তারাও এখন কথা বলে না। টক শোতে অনেকে যায় না, অনেকে পত্রিকায় লেখে না। কী জানি কোন শব্দটা লেখলে তাদের আবার ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে মামলা হবে। এরকম ভয় যদি থাকে তাহলে এটা হবে জাতির জন্য দুর্ভাগ্যজনক।

তিনি বলেন, আমাদের আগে জনসভা করতে বাধা দেয় না। কিন্তু যখনই বলব আমরা এখন বের হবো, মিছিল করব, প্রতিবাদ করব, বিক্ষোভ করব তখনই আটকিয়ে দেবে। ওরা একটা শান্তি সমাবেশ দেয়।

ফখরুল বলেন, এবার রুখে দাঁড়াতে হবে। আর চুপ করে থাকা যাবে না। আমাদের জেগে উঠতে হবে। জেগে উঠে আমার অধিকার আমাকে আদায় করে নিতে হবে, এ দেশের মানুষের অধিকার আদায় করে নিতে হবে।

জাগপার একাংশের সভাপতি খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে ও মহাসচিব এসএম শাহাদাতের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, আবদুস সালাম, এনডিপির ফরিদুজ্জামান ফরহাদ, বিকল্পধারা বাংলাদেশ এর অধ্যাপক নুরুল আমিন বেপারি, গণদলের এটিএম গোলাম মাওলা চৌধুরী, ডিএলের সাইফুদ্দিন মনি, ন্যাপের এমএম শাওন সাদেকী প্রমুখ বক্তব্য রাখেন।