বিশ্বের দামি ৫ ল্যাপটপ

প্রকাশ : ২২ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

ব্যক্তিগত কিংবা অফিসের কাজে ব্যবহারের জন্য ল্যাপটপ খুবই জনপ্রিয়। সহজে বহনযোগ্য বলে তরুণদের মধ্যে এ প্রযুক্তিপণ্যের ব্যবহার সবচেয়ে বেশি। আজকের এই প্রতিবেদনে বিশ্বের তেমন ১০টি ল্যাপটপের কথা বলতে যাচ্ছি, যেগুলো সবচেয়ে দামি। ১. এমজেস সওরোভাস্কি এবং ডায়মন্ডে মোড়ানো নোটবুক : বিশ্বের সবচেয়ে দামি ল্যাপটপের দাম ৩.৫ মিলিয়ন ডলার (বাংলাদেশি টাকায় প্রায় ৩৫ কোটির বেশি)। ইউক্রেনীয় আর্ট স্টুডিও এমজে ২০১৬ সালে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল এ ল্যাপটপ তৈরি করেছে। এই ল্যাপটপ এবং মাউসে শত শত সাদা এবং কালো হীরে জড়ানোর জন্য এতো দাম হয়েছে।

২. লুভাগ্লিও : দুই নম্বরে থাকা এই ল্যাপটপের দাম ১ মিলিয়ন (১ কোটি টাকা)। পাওয়ার বোতাম হিসেবে এতে স্থাপন করা হয়েছে বিশ্বের বিরলতম হীরা।

৩. টিউলিপ ই-গো ডায়মন্ড : তালিকার তিন নম্বরে থাকা এই ল্যাপটপের দাম ৩ লাখ ৫৫ হাজার ডলার (প্রায় ৪ কোটি টাকা)। এটি অনেকটা লেডি হ্যান্ডব্যাগের মতো দেখায় এবং সেভাবেই ডিজাইন করা হয়েছে। এটি কঠিন প্যালাডিয়াম, সাদা সোনা দিয়ে তৈরি এবং উজ্জ্বল কাটা হীরা দিয়ে লাগানো।

৪. ম্যাক প্রো ২৪ ক্যারেট সোনা : এই ল্যাপটপটি বিশ্বের চতুর্থ সবচেয়ে দামি ল্যাপটপ। এর দাম ৩০ হাজার ডলার। কম্পিউটার চপারস ২০১৩ সালে একজন বেনামি ক্রেতার জন্য এই ম্যাকবুক প্রো তৈরি করেছিল। ল্যাপটপটি ২৪ ক্যারেট সোনা দিয়ে সজ্জিত। ল্যাপটপের অ্যাপল লোগো সাজানো হয়েছে হীরা দিয়ে।

৫. ব্লিং মাই থিংকস গোল্ডেন এজ ম্যাকবুক প্রো এয়ার : লম্বা নামের এই ল্যাপটপটি এই তালিকার পাঁচ নম্বরে রয়েছে। এর দাম ২৬ হাজার ডলার। এটি ২৪-ক্যারেট সোনা এবং ১২ হাজার স্বরোভস্কি স্ফটিক দিয়ে সজ্জিত। এটি মাত্র ২০টি তৈরি করা হয়েছিল। সূত্র :ইন্টারনেট