মহানগর ও জেলায় বিএনপির অবস্থান কর্মসূচি আজ

প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

যুগপৎ কর্মসূচির অংশ হিসেবে আজ শনিবার সারা দেশের মহানগর ও জেলায় অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি ও সমমনা দলগুলো। দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত এ অবস্থান চলবে। গত ২৪ মার্চ বিদ্যুৎ, গ্যাসসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং পূর্ব ঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবিতে এই অবস্থানসহ রমজান মাসে একগুচ্ছ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ দুপুর ২ টা থেকে ৪ টা পর্যন্ত রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় অফিস সামনে অবস্থান কর্মসূচি পালিত হবে। এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের স্থায়ী কমিটি সদস্য, সিনিয়র নেতৃবৃন্দ, অঙ্গ সংগঠন ও পেশাজীবী নেতারা উপস্থিত থাকবেন।

এদিকে যুগপৎ কর্মসূচির অংশ হিসেবে ১২ দলীয় জোট বিজয় নগর পানির ট্যাংক সামনে সকাল ১১টা ৩০ মিনিট থেকে অবস্থান শুরু করবে। লেবার পার্টি জাতীয় প্রেসক্লাবের ১১টা ১২টা পর্যন্ত, সোস্যাল ডেমোক্রেটিক পার্টি পল্টন মোড়ে সকাল ১০টা ৩০ থেকে ১২টা পর্যন্ত, এলডিপি কাওরানবাজার এফডিসি সংলগ্ন এলডিপি অফিস সামনে বেলা ৩টা থেকে, গণফোরাম মতিঝিল নটর ডেম কলেজ উল্টো দিকে গণফোরাম চত্বরে বিকাল ৪ থেকে ৫ টা পর্যন্ত এবং সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট বেলা ১১ টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী আগামী ৮ এপ্রিল সব মহানগরের থানা পর্যায়ে ও জেলার উপজেলা পর্যায়ে বেলা ৩টা থেকে ৫টা পর্যন্ত অবস্থান; ৯ থেকে ১৩ এপ্রিল পর্যন্ত সংশ্লিষ্ট বিভাগের সময়সূচি অনুযায়ী (৯ এপ্রিল রংপুর ও চট্টগ্রাম বিভাগ, ১০ এপ্রিল রাজশাহী ও সিলেট বিভাগ, ১১ এপ্রিল খুলনা ও কুমিল্লা বিভাগ, ১২ এপ্রিল ঢাকা ও বরিশাল বিভাগ, ১৩ এপ্রিল ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগ) বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সব ইউনিয়ন পর্যায়ে প্রচারপত্র (১০দফা, রাষ্ট্রকাঠামো মেরামত, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতি) বিলি মানববন্ধন/অবস্থান কর্মসূচি পালিত হবে।

এছাড়া ২০ এপ্রিল পর্যন্ত সারা দেশের সব জেলা/মহানগর, উপজেলা/থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে মতবিনিময় সভা, দুস্থ, অসহায় ও ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তাসহ বিভিন্ন গণসংযোগমূলক কর্মসূচিতে বিএনপির সব পর্যায়ের নেতাকর্মী অংশগ্রহণ করবেন।