ঢাকা ০৩ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বায়তুল মোকাররমে ধর্মীয় সংগঠনের বিক্ষোভ

বায়তুল মোকাররমে ধর্মীয় সংগঠনের বিক্ষোভ

‘সম্প্রতি রাজধানীর শাহজাদপুরে সুবাস্তু টাওয়ারের পাশে একটি ইসলামী সেন্টার থেকে হাফেজ, নারী ও শিশুসহ ১৭ জনকে গ্রেপ্তারের প্রতিবাদ এবং তাদের মুক্তি দাবিতে’ গতকাল বায়তুল মোকাররম জাতীয় মসজিদ থেকে বিক্ষোভ করে ইসলামী কানুন বাস্তবায়ন কমিটি নামের একটি সংগঠন। জুমার নামাজের পর বায়তুল মোকাররমের উত্তর গেটে সংক্ষিপ্ত সমাবেশ শেষে মিছিলটি বের হলে সেখানে থাকা পুলিশ সদস্যরা বাধা দেয়। সেই বাধা অতিক্রম করে মিছিলটি পল্টন মোড় দিয়ে বিজয়নগরের কাছে পৌঁছালে পেছন থেকে পুলিশ লাঠিচার্জ ও ধাওয়া করে বলে সংশ্লিষ্টদের অভিযোগ। এতে মিছিলকারীরা বিভিন্ন গলিতে ঢুকে যায়। এ সময় দুইজনকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

পুলিশেল মতিঝিল বিভাগের ডিসি হায়াতুল ইসলাম খান গণমাধ্যমকে বলেন, মিছিলকারীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ পরিস্থিতি স্বাভাবিক রাখতে পদক্ষেপ নেয়। এই সংগঠনটি জামায়াতের বলে আমরা জানতে পেরেছি।

এদিকে ইসলামী কানুন বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৭ মার্চ রাতে তারাবির নামাজ আদায় করার সময় গুলশানের সুবাস্তু টাওয়ার সংলগ্ন একটি ইসলামী সেন্টার থেকে পুলিশ তিনজন হাফেজ, দুইজন নারী ও একজন শিশুসহ ১৭ জনকে গ্রেফতারের প্রতিবাদ, অবিলম্বে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি এবং সব নাগরিকের ধর্মীয় অধিকার নিশ্চিত করার দাবিতে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়। বায়তুল মোকাররমের উত্তর চত্বরে আয়োজিত বিক্ষোভ সমাবেশ ইসলামী কানুন বাস্তবায়ন কমিটির সভাপতি ব্রাহ্মণবাড়িয়ার পীর সাহেব মাওলানা আবু তাহের জিহাদি আল কাসেমের সভাপতিত্বে ও জনসেবা আন্দোলনের আমির মুফতি ফখরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, কমিটির মহাসচিব মুফতি ফয়জুল্লাহ আশরাফী, মাওলানা আজিজুর রহমান আজিজ, মাওলানা খলিলুর রহমান মাদানি, মুফতি মাসুদুর রহমান, মাওলানা সালেহ সিদ্দিকী, মুফতি আব্দুল কুদ্দুস প্রমুখ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত