ঢাকা ০৪ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঘুষের ১০ লাখ টাকাসহ উপ-কর কমিশনার গ্রেপ্তার

ঘুষের ১০ লাখ টাকাসহ উপ-কর কমিশনার গ্রেপ্তার

রাজশাহীতে আয়কর অফিসে অভিযান চালিয়ে ঘুসের ১০ লাখ টাকাসহ উপকর কমিশনার মহিবুল ইসলাম ভূঁইয়াকে আটক করা হয়েছে। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে অভিযান চালায় দুদক। এ সময় ঘুষের টাকাসহ তাকে আটক করা হয়।

অভিযানের সময় দুদকের কর্মকর্তা ও কর অফিসের কর্মচারীদের মধ্যে মারধরের অভিযোগ ওঠে। ঘটনার খবর পেয়ে রাজপাড়া থানা পুলিশ কর অফিসে উপস্থিত হলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

কর অফিসের কর্মচারীরা জানান, আমাদের অফিসের সব কর্মকর্তা কর্মচারীদের ওয়ার্কশপ চলছিল। এই সময় হঠাৎ জানতে পারি উপকর কমিশনারের রুমে ঢুকে ভেতর থেকে ছিটকানি দিয়ে সাদা পোশাকে কয়েকজন উপকর কমিশনার মহিবুল ইসলাম ভূইয়াকে মারধর করছে। এই সময় মহিবুল ইসলাম ভূঁইয়া বাঁচাও বলে চিৎকার করলে অফিসের কর্মচারীরা দরজা ভেঙে প্রবেশ করে। পরে জানতে পারি দুদক অভিযান চালাচ্ছে।

প্রায় ৪ ঘণ্টাব্যাপী দুদক অভিযান চালিয়ে উপকর কমিশনার মহিবুল ইসলাম ভূঁইয়াকে জিজ্ঞাসাবাদ, বিভিন্ন নথিপত্র উদ্ধার ও নগদ ১০ লাখ টাকা উদ্ধার করে দুদক।

কর অঞ্চল রাজশাহীর কর কমিশনার শাহ্ আলী বলেন, সুনির্দিষ্ট কি অভিযোগ তা বলতে পারব না। তবে জানতে পেরেছি ডা. ফাতেমা সিদ্দিকার সম্পদের ২৬ কোটি টাকার কর ফাঁকির একটি ফাইল ছিল। সেটি নিয়ে কাজ করছিলেন উপকর কমিশনার।

গ্রেপ্তারের পর উপকর কমিশনার মহিবুল ইসলাম ভূঁইয়াকে নিয়ে যাওয়ার সময় তিনি গণমাধ্যম কর্মীদের বলেন, আমি অফিসের বাইরে ছিলাম তখন ডা. ফাতেমা সিদ্দিকা অফিসে ঢুকে টাকাগুলো ড্রয়ারে রাখে। এই সময় দুদকের লোকজন আমাকে ধস্তাধস্তি করে রুমে ঢুকিয়ে দরজা আটকিয়ে আমাকে মারধর করে। পরে দরজা খোলা হয়েছে।

দুর্নীতি দমন কমিশন রাজশাহী জেলা কার্যালয়ের উপ-পরিচালক কামরুল ইসলাম বলেন, আমাদের কাছে অভিযোগ ছিলো ডা. ফাতেমা সিদ্দিকার সম্পদের উচ্চমূল্যে কর নির্ধারণ করার হুমকি দিয়ে আসছিলেন তিনি। এক পর্যায়ে কর অঞ্চলের উপকর কমিশনার মহিবুল ইসলাম ভূঁইয়া ৬০ লাখ টাকা দাবি করে। সর্বশেষ ডা. আয়েশা সিদ্দিকার সঙ্গে ৫০ লাখ টাকায় রফাদফা হয়। সেই রফাদফার প্রথম কিস্তির ১০ লাখ টাকা দিতে গিলে আমরা হাতেনাতে গ্রেপ্তার করি। দুদকের এ উপ-পরিচালক আরো বলেন, আটক উপকর কমিশনারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। এ ঘটনায় মামলা করা হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত