ঢাকা ০৪ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

তদন্ত শুরু
সিরাজগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ গাছাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে উপজেলা শিক্ষা অফিসার নাইয়ার সুলতানাকে প্রধান করে ৩ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির অপর সদস্যরা হলেন, বেলকুচি উপজেলার সহকারী শিক্ষা অফিসার আমিনুল ইসলাম ও কামারখন্দ উপজেলার সহকারী শিক্ষা অফিসার শরিফুল ইসলাম। এ কমিটিকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। ইতিমধ্যেই এ কমিটি ঘটনার তদন্ত কাজ শুরু করেছে। জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল ইসলাম মুন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আলোকিত বাংলাদেশকে জানান, ওই স্কুলের সাবেক (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক শাহাদাৎ হোসেনের বিরুদ্ধে স্কুল ম্যানেজিং কমিটির (এসএমসি) নারী সভাপতিকে যৌন হয়রানির অভিযোগ করা হয়েছে।

এছাড়াও তার বিরুদ্ধে ওই স্কুলের সিøপের টাকা আত্মসাৎ, ছাত্রীর স্পর্শকাতর স্থানে হাত দেয়া, ম্যানেজিং কমিটির সদস্যদের সাথে খারাপ আচরণ, সহকারী শিক্ষকদের গালি গালাজ করা ও শিক্ষার্থীদের প্রাইভেট পড়ানোর কথা বলে টাকা উত্তোলনের অভিযোগ রয়েছে। এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার ওই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ তদন্ত কমিটির প্রধান সাংবাদিকদের বলেন, বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি পত্র পেয়েছি এবং তদন্ত কাজ শুরু হচ্ছে।

তদন্ত শেষে ওই কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়া হবে। এ বিষয়ে অভিযুক্ত ওই শিক্ষক কোন কথা বলতে রাজি হননি। ওই স্কুল ম্যানেজিং কমিটির নারী সভাপতি সাংবাদিকদের বলেন, তিনি নিজেও একজন উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষিকা। তার বিরুদ্ধে কোন মিথ্যা অভিযোগ করা হয়নি। গঠিত কমিটির তদন্তে সত্য বেরিয়ে আসবে বলে তিনি দাবি করেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত