ঢাকা ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চট্টগ্রামে সড়ক দুর্ঘটনা

অটোরিকশা চালকের মৃত্যু, বাস চালকের বিরুদ্ধে মামলা

অটোরিকশা চালকের মৃত্যু, বাস চালকের বিরুদ্ধে মামলা

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় বাস ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে গুরুতর আহত অটোরিকশা চালক মো. আকতার হোসেন জনি (২৪) মারা গেছেন। গত শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে নগরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে ওই দুর্ঘটনায় মোট ছয়জনের মৃত্যু হলো। গত বৃহস্পতিবার সকাল ৮টা ৪০ মিনিটে বাস-অটোরিকশা সংঘর্ষে ঘটনাস্থলে নিহত হয় চারজন। হাসপাতালে নেয়ার পথে মারা যায় একজন। দুর্ঘটনার দিন পাঁচজনের মৃত্যু হয়। আহত আরেকজন ছিলেন হাসপাতালে চিকিৎসাধীন। তিনিও শুক্রবার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এদিকে দুর্ঘটনার পর বাসের চালক জাকিরকে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়েছে।

সর্বশেষ মারা যাওয়া জনির বন্ধু মো. মিজানুর রহমান বলেন, সড়ক দুর্ঘটনায় আহতাবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে থেকে নগরের ট্রিটমেন্ট হাসপাতালে ভর্তি করা হয়েছিল। শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। জনির বাড়ি পটিয়ায় উপজেলার কুসুমপুরা গ্রামে। বাবার নাম নুরুল হাকিম। তিন ভাইয়ের মধ্যে তিনি সবার ছোট। তার বড় দুই ভাইও গাড়িচালক।

জনির বড় ভাই মো. মহিউদ্দিন বলেন, দুর্ঘটনায় জনির মাথা ও বুকে গুরুতর আঘাত লেগেছিল। বাম পা থেঁতলে যায়। শেষ পর্যন্ত তাকে আর বাঁচানো যায়নি।

এদিকে বাস-সিএনজি অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে হতাহতের ঘটনায় বাস চালকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার রাতে অটোরিকশার নিহত যাত্রী পোস্টমাস্টার মো. করিমের স্ত্রী রোকসানা বাদী হয়ে বোয়ালখালী থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই এসএম মোবারক হোসেন বলেন, সড়ক পরিবহন আইনে মামলা দায়েরের পর বাসচালক মো. জাকির হোসেনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাকে শুক্রবার আদালতে পাঠানো হয়।

বৃহস্পতিবার সকাল পৌনে ৯টার দিকে উপজেলার শাকপুরা ইউনিয়নের রায়খালী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বোয়ালখালী থানার ওসি মো. আবদুর রাজ্জাক জানান, বাসটি জব্দ করা হয়েছে। বাসের চালক জাকির হোসেন (৩০) নেত্রকোনা জেলার মদন থানার গোবিন্দ ইউনিয়নের মোবারক বাড়ির আবদুল হাশেমের ছেলে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত