মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের আমন্ত্রণে তার সঙ্গে বৈঠক করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বাধীন তিন সদস্যের একটি প্রতিনিধি দল।

গতকাল রোববার রাজধানীর বারিধারায় পিটার হাসের বাসভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে পিটার হাস ছাড়াও দেশটির দূতাবাসের আরো দুই কর্মকর্তা অংশ নেন।

এদিকে মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপি প্রতিনিধি দলের বৈঠকের বিষয়টি গণমাধ্যমে জানানো হলেও আলোচনার বিষয়বস্তু নিয়ে মুখ খুলছেন না দলটির কোনো নেতা। তারা বলছেন, বৈঠকের বিষয় নিয়ে সংবাদ মাধ্যমে এখনোই কোনো বক্তব্য দেয়া সম্ভব নয়। কারণ আগে আলোচনার বিষয়বস্তু নিয়ে লন্ডনে অবস্থানরত দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আলোচনা করা হবে। এরপর যদি দলের মনে হয়, মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকের বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলা দরকার, তখন বলা হবে। মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপি মহাসচিব ছাড়াও দলের ফরেন অ্যাফেয়ার্স কমিটির চেয়ারম্যান ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং ফরেন অ্যাফেয়ার্স কমিটির সদস্য ও দলের সাংগঠনিক সম্পাদক শামা ওয়াবায়েদ ছিলেন।

বৈঠকে আলোচনার বিষয়ে জানতে চাইলে বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনিও কোনো মন্তব্য করতে রাজি হননি। তিনি বলেন, আমরা বৈঠকের বিষয়ে বাইরে কোনো আলাপ করছি না, দুঃখিত।