নিউ মার্কেটে অগ্নিকাণ্ড

কারণ অনুসন্ধানে দক্ষিণ সিটির তদন্ত কমিটি গঠন

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  জ্যেষ্ঠ প্রতিবেদক

ঢাকা নিউ মার্কেট এলাকার নিউ সুপার মার্কেটে সংগঠিত অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান, ক্ষতিগ্রস্তদের তালিকা প্রণয়ন এবং ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে ৯ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) কর্তৃপক্ষ। করপোরেশনের অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীনকে আহ্বায়ক এবং প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দীনকে সদস্য সচিব করে এই কমিটি গঠন করা হয়।

গতকাল রোববার করপোরেশনের সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক দপ্তর আদেশের মাধ্যমে এই কমিটি গঠন করা হয়। গঠিত কমিটিকে আগামী তিন দিনের মধ্যে কর্তৃপক্ষ বরাবর প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। ডিএসসিসির গণসংযোগ কর্মকর্তা আবু নাছের এ তথ্য জানিয়েছেন।

উল্লেখ্য, শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে রাজধানীর নিউ সুপার মার্কেটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট নিরলস প্রচেষ্টা চালিয়ে সকাল ৯টা ১০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনার তথ্য জানায়। তবে সন্ধ্যার সময়ও মার্কেটের বিভিন্ন প্রান্ত থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। গতকাল সকাল ৯টার দিকে আগুন লাগার ২৭ ঘণ্টা পর পুরোপুরি নির্বাপণের ঘোষণা দেয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।