ঢাকা ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অন্যরকম

অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে ভীতিকর গেম

অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে ভীতিকর গেম

ছোটবেলায় বড়দের কাছে ভূতের গল্প শুনতে চাওয়ার আবদার আমরা প্রায় সবাই করেছি। এখন আর ভূতের গল্প শোনা না হলেও অনেকেই আছেন বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্মে হরর জনরার চলচ্চিত্র বা ওয়েব সিরিজ দেখেন। আবার অনেকে হরর জনরার গেমও খেলেন। অ্যান্ড্রয়েড/আইওএস প্লাটফর্মেও রয়েছে এ জনরার অনেক গেম। এর অনেকটি এরই মধ্যে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। রাতের অন্ধকারে এক প্রাসাদে অনুপ্রবেশের মাধ্যমে গেমের যাত্রা। বিশাল ও গোলকধাঁধায় পূর্ণ প্রাসাদ থেকে বেরিয়ে আসাই বড় চ্যালেঞ্জ। যেখানে এক দানব তাড়িয়ে বেড়াবে গেমারকে। আপনি পালানোর চেষ্টা করছেন অথচ এক দানব আপনাকে তাড়িয়ে বেড়াচ্ছে। এমন রোমহর্ষক অভিজ্ঞতার জন্য আপনাকে গেমটি খেলতে হবে। ফিয়ারলেস গেমসের বানানো গেমটি এখন পর্যন্ত অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মেই নামানো হয়েছে ৫ কোটি বারের বেশি। এর রেটিং ৪.৪। প্লেস্টোরে এটি ফ্রিতেই পাওয়া যাচ্ছে। গেম নির্মাতা প্রতিষ্ঠান হাউইয়ানোর আনা এ গেমটি অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে এখন পর্যন্ত ১ কোটি বারের বেশি নামানো হয়েছে। এর রেটিংও ৪.৬। পুলিশ কর্মকর্তা রিক গ্রিমসকে কেন্দ্র করে এগিয়েছে জম্বি ঘরানার এই গেমের গল্প। যেখানে নিজেকে রক্ষার পাশাপাশি ক্লেমেনটাইন নামের এতিম এক মেয়েকেও রক্ষা করতে হয়। গেমটির মোট পাঁচটি অংশ রয়েছে। প্রথম অংশ ফ্রিতে খেলা গেলেও বাকিগুলো খেলতে অর্থ ব্যয় করতে হবে। নেটফ্লিক্স ইনকরপারেটেডের গেমিং প্ল্যাটফর্ম এটি উন্মুক্ত করেছে। এ পর্যন্ত ১ লাখের বেশি বার নামানো হয়েছে অ্যান্ড্রয়েডের প্ল্যাটফর্মে। অ্যাডভেঞ্চার ঘরানার এ গেমটি তৈরি করা হয়েছে আশির দশকের ক্লাসিক হরর ফিল্মের আদলে। এমনকি ওক্সেনফ্রি গেমে আপনার নেয়া সিদ্ধান্তের আলোকে এর গল্প ও সংলাপও পরিবর্তিত হয়ে যাবে। তবে সবাই গেমটি খেলতে পারবে না, যাদের নেটফ্লিক্স সাবস্ক্রিপশন আছে একমাত্র তারাই খেলতে পারবে।

বেন্ডি অ্যান্ড দ্য ইঙ্ক মেশিন : জয় ড্রিউ স্টুডিওর আনা গেমটি অনলাইনে ডাউনলোড করা হয়েছে ১ লাখের বেশি। এটি হররপ্রেমীদের জন্য একটি অসাধারণ গেম। টেকনিক্যালি গেমটি কেবল অ্যাকশন বা অ্যাডভেঞ্চারে জনরার নিজেকে আবদ্ধ রাখেনি। এতে দৈত্যদানবের সঙ্গে লড়তে পাজলও মেলাতে হবে। তবে গেমটির মূল আকর্ষণ গল্প। একটি পরিত্যক্ত অ্যানিমেশন স্টুডিওর পেছনের রহস্য উন্মোচন করতে হবে গেমারকে। এজন্য অতিক্রম করতে হবে পাঁচটি চ্যাপ্টার।

এলিয়েন : ভিনগ্রহী প্রাণিনির্ভর হরর চলচ্চিত্র ও গেম যাদের পছন্দ তারা নির্দ্বিধায় নিজের অ্যান্ড্রয়েড ফোনে গেমটি ডাউনলোড করতে পারেন। এর রিভিউতে অনেকেই এটিকে হরর জনরার সেরা গেম বলেছেন। গেমে থাকা ভয়ংকর দর্শন এলিয়েনগুলো গেমারের গতিবিধি থেকে শিখবে এবং সে অনুযায়ী গেমারকে নকআউটের চেষ্টা করবে। তবে গেমটি ফ্রি নয়। দেশভেদে ১.৯৯-৩.৯৯ ডলার ব্যয় করতে হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত