ঢাকা ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচন

এগিয়ে আ. লীগের প্রার্থী, দুইজনের নতুন করে নির্বাচন দাবি

এগিয়ে আ. লীগের প্রার্থী, দুইজনের নতুন করে নির্বাচন দাবি

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে গণনা শেষ হওয়া ১১৯টি ভোট কেন্দ্রসহ প্রায় সব কেন্দ্রের ফলাফলে এগিয়ে আছেন আওয়ামী লীগের প্রার্থী নোমান আল মাহমুদ। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে নগরের এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়ামে ভোট গণনা শুরু হয়। প্রাপ্ত ফলাফলে দেখা যায়, ১১৯ ভোট কেন্দ্রের মধ্যে নৌকা প্রতীকের প্রার্থী নোমান আল মাহমুদ পেয়েছেন ৪৯ হাজার ৮৭৯ ভোট। একতারা প্রতীকের প্রার্থী মীর মোহাম্মদ রমজান আলী পেয়েছেন ৪১৫ ভোট, আম প্রতীকের প্রার্থী কামাল পাশা ৫৬৮ ভোট, মোমবাতি প্রতীকের প্রার্থী সেহাব উদ্দিন মোহাম্মদ আবদুস সামাদ ৪ হাজার ৫৪২ ভোট এবং চেয়ার প্রতীকে সৈয়দ মোহাম্মদ ফরিদ উদ্দিন ১ হাজার ৭৩৪ ভোট।

নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৬৫২ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৬৩ হাজার ৫৪৩ জন, নারী ২ লাখ ৫৪ হাজার ১০৯ জন। নির্বাচনে মোট ভোট কেন্দ্র ১৯০টি।

এদিকে চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়নি জানিয়ে পুনঃভোটের দাবি জানিয়েছেন দুই প্রার্থী। বিকালে নগরীর মোমিন রোড এলাকার দলীয় কার্যালয়ে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রার্থী স উ ম আবদুস সামাদ (মোমবাতি) এবং ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী কামাল পাশা (আম) সংবাদ সম্মেলন করে এ দাবি জানান। ইসলামী ফ্রন্টের প্রার্থী স উ ম আবদুস সামাদ সাংবাদিকদের বলেন, অভিযোগ গ্রহণ করার পরও রিটার্নিং অফিসার কোনো কার্যকর পদক্ষেপ গ্রহণ করেননি। রিটার্নিং অফিসারের এ ব্যর্থতা এ নির্বাচনকে কলুষিত করেছে। নির্বাচন কার্যক্রমকে অকার্যকর করেছে। সেহাব উদ্দিন অভিযোগ করে বলেন, এ আসনের নগরে ২ থেকে ৩ শতাংশ ও বোয়ালখালী অংশে ৫ থেকে ৭ শতাংশ ভোটারও ভোট কেন্দ্রে যায়নি। সুতরাং, এ নির্বাচন গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে না।

অন্যদিকে ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী কামাল পাশা সাংবাদিকদের বলেন, এ নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য হয়নি। আমি নির্বাচন বর্জন করিনি। তবে এ আসনে পুনরায় নির্বাচনের দাবি জানাচ্ছি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত