ফের হাসপাতালে খালেদা জিয়া

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য ফের রাজধানীর এভারকেয়ার হাসপাতালে গেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গতকাল শনিবার সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে হাসপাতালে পৌঁছান তিনি। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানান।

তিনি বলেন, গতকাল বিকাল ৫টা ২৮ মিনিটে গুলশানের বাসা থেকে বের হয়ে ব্যক্তিগত গাড়িতে চড়ে ৬টা ৫৫ মিনিটে বসুন্ধরা আবাসিক এলাকায় এভারকেয়ার হাসপাতালে পৌঁছান। এ সময় হাসপাতাল চত্বরে বিএনপির বেশকিছু নেতাকর্মী উপস্থিত থেকে নানা স্লোগান দেন। নেতাকর্মীদের ভিড় ঠেলে গাড়ি থেকে হাসপাতালের গেটে পৌঁছাতে বেশ সময় লেগে যায়।

এর আগে বাসা থেকে বের হওয়ার সময় সেখানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটি সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও নজরুল ইসলাম খান খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন। সর্বশেষ গত ২৭ ফেব্রুয়ারি স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে গিয়েছিলেন খালেদা জিয়া।

সংশ্লিষ্টরা জানান, মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী পরীক্ষা-নিরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত হাসপাতালে অবস্থান করবেন বিএনপি চেয়ারপারসন। তবে রাত পৌনে ৯টা পর্যন্ত কোনো সিদ্ধান্ত জানা যায়নি। পরে তার সর্বশেষ অবস্থা সম্পর্কে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন হাসপাতাল এলাকায় সাংবাদিকদের ব্রিফ করেন।

সূত্রমতে, খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, লিভার, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা শারীরিক জটিলতায় ভুগছেন। অসুস্থতা বাড়লে মাঝেমধ্যে তাকে হাসপাতালে নিতে হয়। বর্তমানে গুলশানের বাসভবন ফিরোজায় ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে।