অপহরণ চক্রের ৪ সদস্য গ্রেপ্তার শিশু উদ্ধার

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে সংঘবদ্ধ শিশু অপহরণকারী চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে আড়াই বছরের এক শিশুকে। গত শুক্রবার সকাল থেকে রাত পর্যন্ত অভিযান চালিয়ে বায়েজিদ ও হাটহাজারী এলাকা থেকে অপহরণকারী চারজনকে গ্রেপ্তার করা হয়। গতকাল বেলা ১১টার দিকে চান্দগাঁও থানায় আয়োজিত সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খাইরুল ইসলাম এ ঘটনার বিস্তারিত বর্ণনা করেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আড়াই বছরের একটি শিশুকে অপহরণের পর নিঃসন্তান দম্পতির কাছে বিক্রি করে দেয় অপহরণকারীরা। শিশুটিকে উদ্ধার এবং এ ঘটনায় জড়িত চারজনকে গ্রেপ্তারের পুরো বিষয়টি প্রকাশ পায়। গ্রেপ্তার চারজন হলেন, নগরীর বায়েজিদ বোস্তামি থানা সংলগ্ন এলাকার নুর ইসলাম ওরফে মুরাদ (২৪), বালুচরা তুফানী রোড খন্দকিয়ার হাট কলোনির জুয়েল (১৯), হাটহাজারী পৌরসভার আলীপুর গ্রামের রাসেল (৩৭), হাটহাজারীর ছিপাতলী লুতি তালুকদার বাড়ির নাজিম উদ্দিনের স্ত্রী রিমা আক্তার (৩০)। এই ঘটনায় জড়িত সন্দেহভাজন মো. হাশেম (২৯) নামে আরো এক ব্যক্তি পলাতক রয়েছে। পুলিশ জানায়, গত ২৫ এপ্রিল দুপুর দেড়টার দিকে বাসার পাশে খেলাধুলা করতে গিয়ে নিখোঁজ হয় মাহিম। এ ঘটনায় মাহিমের মা পারুল বেগম চান্দগাঁও থানায় একটি নিখোঁজের ডায়েরি করেন। এরপর তদন্তে নামে

চান্দগাঁও থানার এসআই জালাল আহমেদের নেতৃত্বে একটি টিম। ঘটনাস্থলের আশপাশ থেকে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে আসামিদের শনাক্ত করে তারা। শুক্রবার সকালে আসামি মুরাদ ও জুয়েলকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যে বিকালে হাটহাজারীর ছিপাতলী এলাকায় অভিযান চালিয়ে রাসেল ও রিমা আক্তারকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে শিশু মাহিমকে উদ্ধার করা হয়। জব্দ করা হয় একটি সিএনজি অটোরিকশা ও একটি মোটরসাইকেল। চান্দগাঁও থানার ওসি মো. খাইরুল ইসলাম জানান, নিখোঁজের বিষয়ে জিডি হওয়ার পর অভিযান শুরু করে পুলিশ। পরে পুলিশ জানতে পারে শিশুটিকে অপহরণ করে ২ লাখ ২০ হাজার টাকায় রিমার কাছে বিক্রি করে দেয় অপরাধী চক্র। এ ঘটনায় গ্রেপ্তার চারজনসহ ৫ জনকে আসামি করে মামলা হয়েছে। এ ঘটনায় রিমাও অপরাধী। তাকেও মামলায় আসামি করা হয়েছে। ঘটনার আরো তদন্ত করা হচ্ছে।