ঢাকা আহ্ছানিয়া মিশন

সাবেক সভাপতি সেলিম উল্লাহ আর নেই

প্রকাশ : ০১ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  কালীগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি

নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশন ও ঢাকা আহ্ছানিয়া মিশনের সাবেক সভাপতি, বিশিষ্ট শিল্পপতি আলহাজ মুহাম্মদ সেলিম উল্লাহ (৮৬) মারা গেছেন। গতকাল রোববার রাত ২টা ৩৯ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি...রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও তিন কন্যাসন্তান রেখে গেছেন। তার ব্যক্তিগত সহকারী তোফাজ্জেল মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ব্যক্তি জীবনে মুহাম্মদ সেলিম উল্লাহ ছিলেন একজন শিল্পপতি ও দানবীর। তিনি জেসন গ্রুপ অব কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর ছিলেন। পীরকেবলা হযরত শাহ সূফি আলহাজ খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এর সান্নিধ্যপ্রাপ্ত মুহাম্মদ সেলিম উল্লাহ আহ্ছানিয়া মিশনকে এগিয়ে নিতে নিরলস কাজ করে গেছেন।

তিনি নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনে ২০০১-২০১৯ সাল পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করেন। এর আগে ঢাকা আহ্ছানিয়া মিশনের সভাপতি ছিলেন। তিনি ঢাকার লালমাটিয়া আহ্ছানিয়া মিশনের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে আজীবন দায়িত্ব পালনসহ সর্বশেষ নলতা কেন্দ্রীয় মিশনের বর্তমান এডহক কমিটির সম্মানিত সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। পাক রওজা শরিফের পাদদেশে তার নির্মিত ‘সেলিম উল্লাহ গেস্ট হাউস’, নলতা শরিফ কেন্দ্রীয় শাহী মসজিদ (প্রস্তাবিত) নির্মাণে তার অবদান অনস্বীকার্য।

তার মৃত্যুতে আহ্ছানিয়া মিশন ও মিশন পরিবারসহ গোটা এলাকায় ভক্তকূলের মাঝে শোকের ছায়া নেমে আসে। গভীর শোক ও সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন- নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের এডহক কমিটির আহ্বায়ক ও সাবেক মন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক (এমপি), সদস্য সচিব ডা. নজরুল ইসলামসহ অন্যান্য নেতারা।

তার শেষ ইচ্ছা অনুযায়ী নলতা শরিফ শাহী জামে মসজিদে বাদ জোহর জানাজা শেষে পাক রওজা শরিফের পাশে তাকে দাফন করা হবে।