ইমরান খান গ্রেপ্তার

প্রকাশ : ১০ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে ইসলামাবাদ আদালতের বাইরে গ্রেপ্তার করা হয়েছে। আদালতে হাজিরা দেয়ার সময় তাকে গ্রেপ্তার করা হয়। ইমরানের রাজনৈতিক দল ‘পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ’-এর (পিটিআই) প্রভাবশালী নেতা ফয়সাল চৌধুরী গতকাল মঙ্গলবার এক টুইট বার্তায় ওই গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। ফয়সাল চৌধুরী তার টুইটে জানান, ইসলামাবাদ হাইকোর্ট কমপ্লেক্স পাকিস্তানি রেঞ্জার্স আধাসামরিক বাহিনীর দখলে আছে।

সেখানে আইনজীবীদের নির্যাতন করা হচ্ছে। স্থানীয় গণমাধ্যমের ভিডিও ফুটেজে দেখা গেছে যে, ইমরান খানকে রেঞ্জার্সের গাড়িতে করে নিয়ে যাওয়া হচ্ছে। একটি টুইটে পিটিআই বলেছে যে, রেঞ্জার্স সদস্যরা ইমরানকে ‘অপহরণ’ করেছে। রাজনৈতিক দলটি আরও বলেছে, পাকিস্তানের সাহসী জনগণকে অবশ্যই বেরিয়ে আসতে হবে এবং তাদের দেশকে রক্ষা করতে হবে। এর আগে পাকিস্তানের একটি উচ্চ আদালত দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে সাতটি পৃথক মামলায় আগামী ১০ দিনের জন্য অন্তর্বতীকালীন জামিন দিয়েছে।

ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বে দুই বিচারপতির বেঞ্চ পরবর্তী শুনানি পর্যন্ত ইমরানকে গ্রেপ্তারে নিষেধাজ্ঞা দিয়েছে। এছাড়া সাবেক পাক প্রধানমন্ত্রীকে পর্যাপ্ত নিরাপত্তা দেয়ার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন আদালত। আদালতের রেকর্ডে দেখা গেছে যে, দেশটির রাজধানীতে ইসলামাবাদ হাইকোর্টের দুই সদস্যের বেঞ্চ আগামী ১০ দিনের মধ্যে তার বিরুদ্ধে উগ্রবাদ-সম্পর্কিত মামলার বিষয়ে একটি উগ্রবাদবিরোধী আদালতে যাওয়ার জন্য ইমরানকে নির্দেশ দিয়েছেন।