বিএনপি-জামায়াত ষড়যন্ত্রের পথে হাঁটছে : নাছিম

প্রকাশ : ১৪ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিএনপি জামায়াত অশুভ শক্তি। এরা আবারো দেশবিরোধী ষড়যন্ত্র করছে। এরা হলো যুদ্ধাপরাধী ও ধর্মান্ধ। এ গোষ্ঠী দেশের সমৃদ্ধি বিনষ্ট করতে চায়। গণতন্ত্রকে ধ্বংস করতে এরা ষড়যন্ত্রের রাজনীতির পথে এখনো হঁটছে। তারা প্রগতি কিংবা অগ্রগতি চেনে না। অশুভ শক্তির পক্ষে তারা আঁতাত করে। এ অশুভ শক্তি ও তাদের দোসরদের পাকিস্তান পাঠাতে হবে। এদের আমরা আর দেশের কোনো ক্ষতি করতে দিব না।

গতকাল সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় সংলগ্ন বাংলা একাডেমি ‘আব্দুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুুলে ধরা এবং সংগঠনকে তৃণমূল পর্যায়ে শক্তিশালী ও বেগবান করার লক্ষ্যে স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি জামায়াত তাদের শাসনামলে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের নির্মমভাবে পিটিয়ে ও বুটের তলায় পিষ্ট করে হত্যা করেছিল। আমরা গণতান্ত্রিক বাংলাদেশে বিশ্বাস করি। আমরা মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশে বিশ্বাস করি। আমরা অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণে এদেশের প্রতিটি মেহনতি মানুষের অধিকার লড়াইয়ের জন্য কাজ করি। কোনো অশুভ ও সাম্প্রদায়িক শক্তির কাছে প্রিয় মাতৃভূমিকে তুলে দেব না। এ অশুভ শক্তি আমাদের মাতৃভূমিকে পাকিস্তান বানাতে চায়। আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, যখন গণতান্ত্রিক ধারাবাহিকতায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিচালিত হচ্ছে, বাংলাদেশ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে। দেশ আজ প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে। করেনা ও ইউক্রেন- রাশিয়ার যুদ্ধের কারণে সারা বিশ্বে যখন অর্থনৈতিক মন্দা ঠিক এ সময় আমরা শেখ হাসিনার নেতৃত্বে ঘুরে দাঁড়িয়েছি। সারা বিশ্ব যখন অর্থনৈতিক ঝুঁকিতে আমরা তখনও শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছি, ঠিক এ সময় একটি গোষ্ঠী দেশের বিরুদ্ধে পুনরায় ষড়যন্ত্র শুরু করেছে।

বাহাউদ্দিন নাছিম বলেন, আজ বাংলাদেশের উন্নতির মধ্যেও একটি গোষ্ঠী দেশের ১৭ কোটি মানুষের বিপক্ষে অবস্থান নিয়েছে। এরা দেশের গণতান্ত্রিক ধারাবাহিকতার বিপক্ষে। এরা সাম্প্রদায়িক এবং জঙ্গিবাদী শক্তির পক্ষে। এরা দেশের মুক্তিযুদ্ধের চেতনাকে বিশ্বাস করে না। এরা দেশের মুক্তিযুদ্ধের মূল্যবোধকে রক্ষা করতে চায় না। এই অশুভ শক্তি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের মানুষের পক্ষে দাঁড়ায়নি। এরা তখন নির্বিচারে দেশের সাধারণ মানুষকে হত্যা করেছে।

কৃষিবিদ নাছিম বলেন, যারা বাংলাদেশে ষড়যন্ত্রের রাজনীতি করে তাদের বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে। লেজুড়বৃত্তির রাজনীতি আর করতে দেয়া হবে না। দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। বর্তমানে বাংলাদেশ বিশ্ব দরবারে সন্মানিত। বিশ্বের অনেক বড় বড় নেতারা বাংলাদেশকে সন্মান করে। আমাদের এ এগিয়ে যাওয়ার পথ থেকে কেউ বিচ্যুত করতে পারবে না।

তিনি আরো বলেন, বিএনপি-জামায়াত নামের সাম্প্রদায়িক এবং অশুভ শক্তিকে মোকাবিলা করতে প্রয়োজন হলে আরো একটি যুদ্ধ করতে হবে। বিএনপি নেতা তারেক কিংবা মির্জা ফখরুলদের অবস্থান বাংলাদেশের বিরুদ্ধে। তাদের নিয়ে আমাদের সতর্ক থাকতে হবে। আমরা বাংলাদেশের গণতন্ত্র রক্ষা করব। আমাদের পকেটের স্বার্থে নয় জনকল্যাণে কাজ করতে হবে।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় সভায় স্বেচ্ছাসেবক লীগের জাতীয় কমিটি, জেলা-মহানগরসহ ৭৯টি ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।