ঢাকা ০৯ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার

সম্প হোয়াটসঅ্যাপে একের পর এক নতুন সব ফিচার যুক্ত হচ্ছে। কয়েক ঘণ্টা আগেও হোয়াটসঅ্যাপের নতুন তিনটি ফিচার সংযুক্ত করা হয়। সেগুলো হলো-

হোয়াটসঅ্যাপ চ্যাট লক: ব্যবহারকারীর ফোন অন্য কারো হাতে থাকলেও যেন সুরক্ষিত থাকে সে জন্যই এ ফিচার চালু করা হবে। নির্দিষ্ট কিছু চ্যাট লক করার সুবিধা পাবেন ব্যবহারকারীরা। মূলত ব্যবহারকারীদের সুরক্ষা ও নিরাপত্তার কারণেই ফিচারটি চালু করছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

ফেইসবুকে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার: হোয়াটসঅ্যাপের স্ট্যাটাসে ব্যবহারকারীরা যা শেয়ার করবেন, সেটা সরাসরি শেয়ার করা যাবে ফেইসবুকেও। ইনস্টাগ্রাম এবং ফেইসবুকের ক্ষেত্রে ফিচার চালু রয়েছে। এবার আসছে হোয়াটসঅ্যাপেও। এজন্য অ্যাপ ছেড়ে ব্যবহারকারীকে বের হতে হবে না।

ভয়েস নোট ট্রান্সক্রাইব : হোয়াটসঅ্যাপে আসা ভয়েস নোট প্লে অর্থাৎ চালু না করেও এ ফিচারের সাহায্যে জেনে নিতে পারবেন ব্যবহারকারীরা। এ নতুন পরিষেবার নাম ভয়েস ট্রান্সক্রিপশন ফিচার। ফলে ইয়ারফোন ব্যবহার না করে এবং ভয়েস নোট চালু না করেও বিষয়বস্তু জেনে নেয়া যাবে। এর মাধ্যমে ভয়েস নোটটি ট্রান্সক্রিপট করে নিতে পারবেন। অর্থাৎ ভয়েস মেসেজ লিখিত আকারে দেখতে পারবেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত