ঢাকা ১০ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

প্রতীক পেয়ে ভোট যুদ্ধে ৭৭ প্রার্থী

প্রতীক পেয়ে ভোট যুদ্ধে ৭৭ প্রার্থী

কক্সবাজার পৌরসভার নির্বাচনের প্রতীক নিয়ে ভোটযুদ্ধে মাঠে নেমেছেন ৫ মেয়রসহ ৭৭ প্রার্থী। গতকাল প্রতীক বরাদ্দ পাওয়ার পর পৌর এলাকায় আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করেছেন এসব প্রার্থী।

ঘোষিত তফসিল অনুসারে ৫ মেয়রপ্রার্থী, সংরক্ষিত নারী কাউন্সিলর হিসেবে ৪ ওয়ার্ডে ১৬ নারী কাউন্সিলর প্রার্থী, ১২ টি সাধারণ ওয়ার্ডের ৫৬ কাউন্সিলর প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেন কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা এসএম শাহাদাত হোসেন। তিনি জানিয়েছেন, নিয়ম মতে ৭৭ প্রার্থী প্রতীক পেয়েছেন। এখন যেন তারা আচরণবিধি মেনে প্রচারণা চালান। আগামী ১২ জুন পৌরসভার ৪৩টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কক্সবাজার জেলা নির্বাচন কার্যালয়ের তথ্যমতে, মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. মাহাবুবুর রহমান চৌধুরীকে নৌকা, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাসেদুল হক রাশেদকে নারকেল গাছ , তার স্ত্রী জোসনা হককে মোবাইল, স্বতন্ত্রপ্রার্থী জগদীশ বড়ুয়াকে হেলমেট ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. জাহেদুর রহমান হাত পাখা প্রতীক পেয়েছেন। একই সঙ্গে ৪টি সংরক্ষিত ওয়ার্ডে ১৬ জন নারী কাউন্সিলর প্রার্থী ও ১২ টি ওয়ার্ডে ৫৬ কাউন্সিলর প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা এসএম শাহাদাত হোসেন, কক্সবাজার জেলা নির্বাচন কার্যালয়ের তথ্য বলছে, কক্সবাজার পৌরসভার ১২টি ওয়ার্ডের বর্তমান ভোটার সংখ্যা ৯৪ হাজার ৮০২ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৪৯ হাজার ৮৭৯ জন ও নারী ভোটার ৪৪ হাজার ৯২৩ জন। কক্সবাজার পৌরসভার সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ২০১৮ সালের ২৫ জুলাই। ওই নির্বাচনে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী মুজিবুর রহমান।

নির্বাচনে বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে রফিকুল ইসলাম, জামায়াত সমর্থিত নাগরিক কমিটির সরওয়ার কামাল ও জাতীয় পার্টির রুহুল আমিন শিকদার মেয়র পদে প্রার্থী ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত