ঢাকা ১০ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

টেকনাফে ১৮ রোহিঙ্গা উদ্ধার

মানব পাচারকারী চক্রের পাঁচ সদস্য আটক

মানব পাচারকারী চক্রের পাঁচ সদস্য আটক

কক্সবাজারের টেকনাফের একটি বাড়ি থেকে সাগরপথে অবৈধভাবে পাচারের জন্য জড়ো করা ১৮ রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় মানব পাচারকারী চক্রের পাঁচ সদস্যকেও আটক করা হয়েছে।

গত শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে টেকনাফ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের নাইট্যংপাড়া এলাকার আমিন শরীফের বাড়িতে এ অভিযান চালানো হয়।

আটক পাচারকারী চক্রের সদস্যরা হলেন, টেকনাফ সদরের বড়ইতলী এলাকার মোহাম্মদ শাহের ছেলে দ্বীন ইসলাম (২৫), একই এলাকার মোহাম্মদ আলীর ছেলে মো. ইউনুছ (২৬), পৌরসভার নাইট্যংপাড়ার মৃত মো. সেলিমের ছেলে মো. জাহিদ (৩০), মো. হাশেমের ছেলে মো. জামাল (৩৮), আমিন শরীফের স্ত্রী হাজেরা খাতুন (৫০)। উদ্ধার হওয়া ১৮ রোহিঙ্গার মধ্যে পাঁচজন নারী, ছয়জন পুরুষ, সাতজন শিশু রয়েছে। এরা সবাই মিয়ানমারের মংডু শহরের আশপাশের এলাকার বাসিন্দা। যাদের নাফনদী দিয়ে অনুপ্রবেশ করে এনে জড়ো করা হয়। টেকনাফ থানার ওসি মো. আবদুল হালিম জানিয়েছেন, মিয়ানমার থেকে এই ১৮ রোহিঙ্গাকে বাংলাদেশের ৮ হাজার টাকার বিনিময়ে অনুপ্রবেশ করে আনা হয়। এরপর হয়তো তাদের সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়ায় পাচার করা হতো। কিন্তু পুলিশ সংবাদ পেয়ে এ অভিযান চালায়। আটকদের বিরুদ্ধে মানব পাচার আইনে এবং ভিকটিমের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ আইনে মামলা করে আদালতে পাঠানো হবে। আদালতের সিদ্ধান্ত মতে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত