ডাম শিক্ষা কর্মসূচি

শ্রেষ্ঠ ইউসিএলসি ও শ্রেষ্ঠ শিক্ষক সম্মাননা প্রদান

প্রকাশ : ২৮ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

ঢাকা আহ্ছানিয়া মিশনের (ডাম) শিক্ষা কর্মসূচির ইউসিএলসি প্রকল্পের শ্রেষ্ঠ ইউসিএলসি ও শ্রেষ্ঠ শিক্ষক সম্মাননা ২০২৩ দেয়া হয়েছে। গতকাল ধানমন্ডির আহ্ছানিয়া মিশন প্রধান কার্যালয়ের অডিটরিয়ামে এক অনুষ্ঠানের মাধ্যমে এই সম্মাননা দেয়া হয়। গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

অনুষ্ঠানে ডামের শিক্ষা সেক্টরের জয়েন্ট ডিরেক্টর মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রেসিডেন্ট কাজী রফিকুল আলম। বিশেষ অতিথি ছিলেন, ডামের জেনারেল সেক্রেটারি ইঞ্জিনিয়ার আ ফ ম গোলাম শরফুদ্দিন এবং নির্বাহী পরিচালক মো. সাজেদুল করিম দুলাল। স্বাগত বক্তব্য দেন, ডাম কাপ-আপ প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মোদাচ্ছের হোসেন মাসুম। অনুষ্ঠানের প্রতিপাদ্য তুলে ধরে শ্রেষ্ঠ ইউসিএলসি ও শ্রেষ্ঠ শিক্ষক সম্মাননা ২০২৩ ঘোষণা করেন ডাম শিক্ষা সেক্টরের শিক্ষা ও টিভিইটি সেক্টরের জয়েন্ট ডিরেক্টর মো. মনিরুজ্জামান।

শ্রেষ্ঠ ইউসিএলসির অ্যাওয়ার্ড ২০২৩ প্রথম স্থান অধিকার করেছে কাপ-আপ প্রকল্পের মিরপুর কর্ম এলাকার জ্যোতি ইউসিএলসি। ডাম শিক্ষা সেক্টরের তিনটি উপানুষ্ঠানিক শিক্ষা কম্পোনেন্ট শ্রেষ্ঠ শিক্ষক ২০২৩ নির্বাচিত হয়েছেন। প্রাক-প্রাথমিক শিক্ষায় মিরপুরের সিরামিক সিএলসির শিক্ষিকা আসমা আক্তার, প্রাথমিক শিক্ষায় মোহাম্মদপুর এলাকার রংধনু সিএলসি শিক্ষিকা রুনিয়া আক্তার এবং জুনিয়র সেকেন্ডারি শিক্ষায় মিরপুরের জ্যোতি ইউসিএলসি শিক্ষিকা লাইনুন নাহার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন। পরে শ্রেষ্ঠ নির্বাচিত ইউসিএলসি ও শিক্ষিকাদের ক্রেস্ট ও সার্টিফিকেট দেয়া হয়।

ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রেসিডেন্ট কাজী রফিকুল আলমের উপস্থিতিতে শ্রেষ্ঠ ইউসিএলসি ও শ্রেষ্ঠ শিক্ষকরা সম্মাননা ২০২৩ প্রাপ্ত সিএমসি সভাপতিরা, শিক্ষিকারা ও কর্মকর্তারা সম্মাননা গ্রহণ করেন।

নির্বাচিত শ্রেষ্ঠ ইউসিএলসির সিএমসি সভাপতি ও শ্রেষ্ঠ শিক্ষিকারা তাদের অনুভূতি প্রকাশ করেন এবং ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তারা বলেন, আগামীতে তাদের ইউসিএলসির জন্য সহযোগিতার হাত দীর্ঘায়িত করবেন। আরো নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন বলে দৃঢ় প্রতিজ্ঞ হন তারা।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ডাম নির্বাহী পরিচালক মো. সাজেদুল করিম দুলাল তার বক্তব্যে উপস্থিত শিক্ষিকা ও কর্মীদের উদ্দেশে ভবিষ্যৎ দিকনির্দেশনা দেন। তিনি যুগের সঙ্গে তাল মিলিয়ে ও মানসম্মত শিক্ষা দেয়ার জন্য শিক্ষিকাদের দক্ষতা উন্নয়ন, আধুনিক ও ডিজিটাল প্রযুক্তির ব্যবহার এবং কমিউনিটির অংশগ্রহণ নিশ্চিত করতে জোর দেন।

অনুষ্ঠানে ইউসিএলসি শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। এতে আরো উপস্থিত ছিলেন, ডাম প্রধান কার্যালয়ের শিক্ষা সেক্টরের বিভিন্ন কো-অর্ডিনেটর ও কর্মকর্তারা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রিজওয়ান আলম।