বঙ্গবন্ধুর সমাধিতে গাসিক মেয়র জায়েদার শ্রদ্ধা

আমরা জন্মগতভাবে আওয়ামী লীগ : ছেলে জাহাঙ্গীর

প্রকাশ : ২৯ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

গাজীপুর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র জায়েদা খাতুন এবং তার ছেলে সাবেক মেয়র জাহাঙ্গীর আলম গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন। গতকাল সকালে গাজীপুর থেকে একটি গাড়িবহর নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যান তারা। সেখানে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মা-ছেলে। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন।

এ সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত জাহাঙ্গীর আলম জানিয়েছেন, আমরা জন্মগতভাবে আওয়ামী লীগ, সেটা কেউ মানুক আর না মানুক। সেটা তাদের ব্যাপার। আমার মাও জন্মগতভাবে আওয়ামী লীগ। আমরা মহান নেতা বঙ্গবন্ধুর কাছে এসেছি, নেত্রীর বাড়িতে এসেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমরা সহযোগিতা চাই।

বহিষ্কারের বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি আমার বিষয় না, দলের বিষয়। দল যা ভালো বুঝবে সেটাই করবে। গাজীপুর সিটি করপোরেশনের উন্নয়নে আমি সকলের সহযোগিতা নেব। সকলের সঙ্গে মিলেমিশে, সহযোগিতা নিয়ে উন্নয়নের কাজ করব। গত বৃহস্পতিবার গাজীপুর সিটি করপোরেশনের তৃতীয়বারের নির্বাচনে ১৬ হাজারের বেশি ভোটে নৌকার প্রার্থী আজমত উল্লা খানকে পরাজিত করে মেয়র হন জায়েদা খাতুন। মূলত ভোটের লড়াইয়ে টিকতে না পেরে মাকে সামনে রেখে লড়াই চালিয়ে যান জাহাঙ্গীর আলম। এজন্য মায়ের বিজয়কে সবাই জাহাঙ্গীর আলমের বিজয় হিসেবেই দেখছেন। মাকে বিজয়ী করে ক্যারিশমা দেখানোর পর দল থেকে আজীবনের জন্য বহিষ্কৃত হওয়া জাহাঙ্গীর আলম আবার আওয়ামী লীগে ফিরতে পারেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে। যদিও এ ব্যাপারে আওয়ামী লীগের নীতিনির্ধারণী কেউ মুখ খুলছেন না।