ঢাকা আহ্ছানিয়া মিশন

স্বাস্থ্য সেক্টরের নিরাপদ মাতৃত্ব দিবস উদযাপন

প্রকাশ : ২৯ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

ঢাকা আহ্ছানিয়া মিশন, স্বাস্থ্য সেক্টর পরিচালিত, আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারি প্রজেক্ট-দ্বিতীয় পর্যায়, ডিএনসিসি, পিএ-৩ উদ্যোগে গতকাল নিরাপদ মাতৃত্ব দিবস-২০২৩ উপলক্ষ্যে নগর মাতৃসদনে নিরাপদ মাতৃত্বের গুরুত্ববিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রকল্প ব্যবস্থাপক ডা. নায়লা পারভিনের সভাপতিত্বে সভায় ওয়ার্ড কাউন্সিলর (সংরক্ষিত মহিলা ওয়ার্ডনং ৯, ১০, ১১) রাজিয়া সুলতানা ইতি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উত্তর সিটি কর্পোরেশনের ১০, ১১ ও ১৬নং ওয়ার্ড এলাকার গর্ভবতী মা, প্রসব-পরবর্তী মা, কিশোর-কিশোরীদের অবিভাকরা এ সময় উপস্থিত ছিলেন।

এছাড়া প্রকল্পের বিসিসি ফার্মের প্রতিনিধি, প্রকল্পের কর্মকর্তা, অন্যান্য সহকর্মী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। আলোচনার প্রধান উদ্দেশ্য ছিল- স্বাস্থ্যকর গর্ভাবস্থা ও প্রসবের বিষয় সচেতনতা গড়ে তোলা ও স্তন্যদানকারী মায়েদের সচেতন করা।

অংশগ্রহণকারীরা নিরাপদ গর্ভসেবা গ্রহণে মাতৃসদনের গুরুত্ব এবং প্রসব-পরবর্তী সেবা গ্রহণে মাতৃসদনের প্রশংসা করেন। উল্লেখ্য, ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টর উত্তর সিটি কর্পোরেশনের ১০, ১১ ও ১৬নং ওয়ার্ড এলাকার জনসাধারণের মধ্যে প্রাথমিক স্বাস্থ্যসেবা ও নগর মাতৃসদনের মাধ্যমে মা ও শিশুদের স্বাস্থ্যসেবা প্রদান করে আসছে।