জামায়াতের চার নেতা আটকের অভিযোগ

প্রকাশ : ৩০ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  জ্যেষ্ঠ প্রতিবেদক

কর্মসূচি পালনের অনুমতি চাইতে গিয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কার্যালয়ে প্রবেশের সময় জামায়াতের চার নেতাকে আটক করার অভিযোগ পাওয়া গেছে। দলটির প্রচার বিভাগের সেক্রেটারি অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ এ অভিযোগ করেছেন। তিনি জানান, ‘কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আগামী ৫ জুন বায়তুল মোকাররমে সমাবেশ করার কথা রয়েছে জামায়াতের।

এই সমাবেশের ব্যাপারে সহযোগিতার জন্য জামায়াতের পক্ষ থেকে কয়েকজন আইনজীবীর সমন্বয়ের একটি প্রতিনিধি দল ডিএমপির সদর দপ্তরে গিয়েছিলেন। সেখান থেকে তাদের আটক করে অজ্ঞাতস্থানে নিয়ে যাওয়া হয়েছে।’ জামায়াতের পক্ষ থেকে বলা হয়েছে যাদের আটক করা হয়েছে তারা হলেন, অ্যাডভোকেট সাইফুর রহমান, অ্যাডভোকেট ড. গোলাম রহমান ভূঁইয়া, অ্যাডভোকেট আব্দুল বাতেন এবং অ্যাডভোকেট জালাল উদ্দীন ভূঁইয়া।

এ বিষয়ে যোগাযোগ করা হলে ‘ডিএমপির সদর দপ্তর থেকে কাউকে আটকের ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন- ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) ড. খ মহিদ উদ্দিন।

উল্লেখ্য, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধ, জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতৃবৃন্দ ও ওলামায়ে কেরামের মুক্তি এবং তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে আগামী ৫ জুন সোমবার বিকাল ৩টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল আহ্বান করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী শাখা। মূলত আগামী ৫ জুনের বিক্ষোভ কর্মসূচি পালনে সহযোগিতার আবেদন নিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরীর দক্ষিণের একটি প্রতিনিধি দল স্ব-শরীরে ডিএমপি কার্যালয়ে যায়। সাক্ষাৎ শেষে প্রতিনিধিদলের প্রেসব্রিফিং করার কথা ছিল।