কক্সবাজারে কর্মশালা

স্মার্ট বাংলাদেশ গড়তে সরকারের পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে

প্রকাশ : ০৪ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়তে সরকারের নেয়া পরিকল্পনাগুলো যথাযথভাবে বাস্তবায়ন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি টেকসই উদ্ভাবনী বুদ্ধিদীপ্ত ও জ্ঞাননির্ভর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের ভীত তৈরি করে দিয়েছেন। এই ভীতের ওপর দাঁড়িয়ে ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন পূরণে স্মার্ট বাংলাদেশ গঠনের বর্তমান উদ্যোগগুলো কার্যকর ভূমিকা রাখবে। তাই স্মার্ট বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রীর পরিকল্পনাগুলো বাস্তবায়নে সরকারি কর্মকর্তাদের আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।

কক্সবাজারে অনুষ্ঠিত উদ্ভাবনী উদ্যোগ পরিদর্শন ও ৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলা শীর্ষক দুই দিনের কর্মশালা উদ্বোধনকালে প্রধান অতিথি গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজি ওয়াছি উদ্দিন এ কথা বলেন।

গতকাল সকালে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উদ্যোগে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের (কউক) সম্মেলন কক্ষে এ কর্মশালা শুরু হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. অলিউল্লাহ। এতে রাজউক চেয়ারম্যান আনিসুর রহমান, কউক চেয়ারম্যান কমডোর অব. মোহাম্মদ নুরুল আবছার, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. শামীম আখতার, এনএইচএ চেয়ারম্যান মো. মুনিম হাসান বক্তব্য রাখেন। দুই দিনব্যাপী কর্মশালায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, যুগ্ম সচিব, দপ্তর সংস্থার প্রধানসহ অন্য কর্মকর্তারা অংশ নেয়।