সাত কলেজ ছাত্রকল্যাণ পরিষদ

ছয় দাবি আদায়ে ঢাবি ভিসিকে স্মারকলিপি

প্রকাশ : ০৬ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ঢাবি প্রতিনিধি

ডিজিটাল সমাবর্তন বাতিল; একাডেমিক ক্যালেন্ডার প্রণয়ন ও তিন মাসের মধ্যে ফলাফল প্রদানসহ ছয় দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে স্মারকলিপি দিয়েছে অধিভুক্ত সাত কলেজ শিক্ষার্থীদের সংগঠন সাত কলেজ সাধারণ ছাত্র কল্যাণ পরিষদ।

গতকাল দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে ভিসির কার্যালয়ে সংগঠনটির সমন্বয়ক আলামিন আটিয়ার নেতৃত্বে একটি প্রতিনিধি দল স্মারকলিপি প্রদান করে।

এ সময় তারা সাত কলেজে স্বশরীরে সমাবর্তন দেয়া; প্রত্যেক কলেজে ছাত্র সংসদ নির্বাচন দেয়া; তিতুমীর কলেজ, বাঙলা কলেজ, সোহরাওয়ার্দী কলেজ ও কবি নজরুল কলেজে ন্যূনতম একটি ছাত্রী হোস্টেল করে দেয়া; সেশনজট লাঘবে শিক্ষাবর্ষের ক্যালেন্ডার প্রকাশ করা; শিক্ষার মান উন্নয়নের জন্য স্ব-স্ব কলেজে কেন্দ্র রেখে ফাইনাল পরীক্ষাগুলো নেয়া; এবং পরীক্ষা শেষ হওয়ার তিন মাসের মধ্যে ফলাফল প্রকাশ করার দাবি জানান।

সমন্বয়ক আলামিন আটিয়া জানান, আমরা ভিসির সাথে সাক্ষাৎ করেছি। তিনি আমাদের দাবিগুলো শুনেছেন। আমাদের দাবিগুলো অনুযায়ী যদি আগামী ১০ দিনের মধ্যে দৃশ্যমান কার্যকরী ব্যবস্থা না নেয়া হয়, তাহলে আমরা রাজপথে নামতে বাধ্য হব।