লোডশেডিংয়ের প্রতিবাদ

কাল জেলা বিদ্যুৎ অফিসে বিএনপির অবস্থান কর্মসূচি

প্রকাশ : ০৭ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

দেশব্যাপী জেলা শহরের বিদ্যুৎ অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালন ও স্মারকলিপি দিয়ে লোডশেডিংয়ের প্রতিবাদ জানাবে বিএনপি। আগামীকাল বৃহস্পতিবার এ কর্মসূচি পালন করবে দলটি।

গতকাল মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, ‘অসহনীয় লোডশেডিং ও বিদ্যুৎ খাতে ব্যাপক দুর্নীতির প্রতিবাদে ৮ জুন সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত জেলা সদরে বিদ্যুৎ অফিসে বিএনপির উদ্যোগে অবস্থান কর্মসূচি পালন ও স্মারকলিপি প্রদান করা হবে।’ সোমবার বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

বর্তমান বিদ্যুৎ পরিস্থিতি তুলে ধরে রিজভী বলেন, সারা দেশে বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ে মানুষের এখন ত্রাহি অবস্থা। বিএনপির এই নেতা বলেন, শুধু নিজেদের ঘনিষ্ঠজনকে বিপুল-অর্থবিত্তের মালিক করার জন্যই রেন্টাল-কুইক রেন্টাল বিদ্যুৎ প্রকল্প স্থাপনের সুযোগ দেয়া হয়েছে। এক্ষেত্রে ভতুর্কির নামে জনগণের হাজার হাজার কোটি টাকা পকেট থেকে কেটে নেয়া হয়েছে। রিজভী বলেন, আওয়ামী সরকার বিদ্যুৎ খাতে লুটপাটের সুযোগ দিয়ে ফৌজদারি অপরাধ করেছে। বিদ্যুৎ খাতে লুটপাটকে বৈধ করতেই ইনডেমনিটি আইন করা হয়েছে। সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী, কেন্দ্রীয় নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, মীর সরাফত আলী সপু, মুনির হোসেন, রফিকুল ইসলাম, সেলিমুজ্জামান সেলিম, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, আকরামুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।