ঢাকা ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কাল কক্সবাজার পৌরসভা নির্বাচন

উন্নয়নের প্রতিদান দিতে প্রস্তুত ভোটাররা

উন্নয়নের প্রতিদান দিতে প্রস্তুত ভোটাররা

কক্সবাজার পৌর এলাকাসহ জেলাব্যাপী সাড়ে ৩ লাখ কোটি টাকা ব্যায়ে ৭৭টি উন্নয়ন প্রকল্পের কাজ চলমান রয়েছে। সরকারের উন্নয়ন কর্মযজ্ঞে কক্সবাজার পৌর এলাকায় ব্যাপক উন্নয়ন চলমান রয়েছে। আগামীকাল কক্সবাজার পৌরসভার নির্বাচন। এই নির্বাচনে সরকারের উন্নয়ন কাজ চলমান রাখতে কক্সবাজার পৌরবাসী সরকারের উন্নয়ন কাজের প্রতিদান নিতে অনেকটা প্রস্তুত। ভোটারদের পাশাপাশি নির্বাচন সংশ্লিষ্টরাও সুষ্টু নির্বাচন উপহার দিতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে।

গত মধ্যরাত থেকে শেষ হয়েছে কক্সবাজার পৌরসভার নির্বাচনি প্রচারণা। আজ রোববার থেকে বন্ধ থাকবে সব ধরনের মিছিল, পথসভা, জনসভা কিংবা শোভাযাত্রা। একই সাথে কক্সবাজার পৌরসভার বাসিন্দা নন এমন কেউ পৌরসভায় অবস্থান করতে পারবেন না। এছাড়া পরিবহন চলাচলের ওপর আনা হয়েছে শিথিলতা। নির্বাচনকালী সময় আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে স্ট্রাইকিং ফোর্স, মোবাইল টিম, র‌্যাব এবং বিজিবি মোতায়ন থাকবে। গতকাল বিকাল থেকে কক্সবাজার পৌর এলাকায় বিজিবি টহল জোরদার করেছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নির্বাচনকালী সময় পুলিশ, এপিবিএন ও আনাসারের সমন্বয়ে মোবাইল টিম থাকবে ১২টি, স্ট্রাইকিং ফোর্স থাকবে পাঁচটি, র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স থাকবে ছয়টি এবং পাঁচ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা এসএম শাহাদাত হোসেন জানান, একটি সুষ্ঠু, অবাধ নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে আমরা কাজ করছি। এখানে কোন প্রার্থী কোন দলের, সেটি বিবেচ্য নয়।

নির্বাচন কার্যালয়ের তথ্য মতে, কক্সবাজার পৌরসভায় ১২টি ওয়ার্ডে এবারে ৪৩টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হবে সকাল ৮টা থেকে। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৯৪ হাজার ৮১১ জন। যেখানে পুরুষ ভোটার ৪৯ হাজার ৮৮৫ এবং নারী ভোটার ৪৪ হাজার ৯২৬ জন। মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচজন। ১২টি ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫৬ জন। এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৬ জন।

এদিকে, মেয়র পদে পাঁচজন প্রার্থী হলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হবে মাহবুবুর রহমান এবং মাসেদুল হক রাশেদের মাঝে। তারা দুইজনই জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। তবে নাগরিক কমিটির ব্যানারে নির্বাচনে অংশ নেয়ায় রাশেদকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। অপরদিকে নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে ইতিমধ্যে সব ধরনের পরিকল্পনা হাতে নিয়েছে নির্বাচন কমিশন। প্রচার করা হয়েছে গণবিজ্ঞপ্তি। কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার বলেছেন, আগামীকাল সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত