ঢাকা ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মমতার জন্য আম উপহার পাঠালেন প্রধানমন্ত্রী

মমতার জন্য আম উপহার পাঠালেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের পশ্চিমবঙ্গ সরকারের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য ২৪০টি কার্টুন ভর্তি ১ হাজার ২০০ কেজি হাঁড়িভাঙ্গা আম উপহার পাঠিয়েছেন। গতকাল দুপুর ১২টার দিকে বেনাপোল পেট্রাপোল বন্দরের আমদানি-রপ্তানি গেটের নোম্যান্সল্যান্ডে খালাস প্রক্রিয়া সম্পন্ন হয়। এই উপহার দুই দেশের মধ্যে বন্ধুত্ব ও সৌহার্দ্যদের সম্পর্ক আরো জোরদার হবে বলে মনে করেন দুই দেশের প্রতিনিধিরা।

এ সময় উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টমস হাউজ কর্তৃপক্ষের ডেপুটি কমিশনার তানভীর আহম্মেদ, বেনাপোল উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপ-পরিচালক সুব্রত কুমার চক্রবর্তী, ভারতের পেট্রাপোল কাস্টমস হাউজ কর্তৃপক্ষের এসিস্টেন্ট কমিশনার গিরিধারি সারেঙ্গি।

আমগুলো বেনাপোল বন্দর থেকে গ্রহণ করেন ভারতে নিযুক্ত কলকাতাস্থ বাংলাদেশ দূতাবাসের অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার (অ্যাকাউন্ট) কাউসার সারোয়ার। পরে ভারতীয় প্রতিনিধিদের কাছে আমের চালানটি হস্তান্তর করা হয়।

গতকাল সকালে সড়ক পথে বেনাপোল স্থলবন্দরের চেকপোস্টে উপহারের আম পৌঁছায়। বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বি-পাক্ষিক সম্পর্কের যে সোনালি অধ্যায় পার হচ্ছে, তারই দৃষ্টান্ত স্বরূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরের মতো এবারও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য শুভেচ্ছা স্বরূপ আম পাঠালেন। এর মাধ্যমে দুই দেশের মানুষের মধ্যে সম্পর্ক সুদৃঢ় হবে। এ শুভেচ্ছা উপহারে দুই দেশের সম্পর্ক উন্নয়নে অনেক বড় ভূমিকা রাখবে। গত বছরও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও এক ট্রাক বাংলাদেশের হাঁড়িভাঙ্গা আম পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত