প্রধানমন্ত্রীর শোক

প্রবীণ আওয়ামী লীগ নেতা সবুজ মারা গেছেন

প্রকাশ : ১৩ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ ঢাকা মহানগর দক্ষিণের জ্যেষ্ঠ উপদেষ্টা আব্দুল হক সবুজ গত রোববার রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি তিন পুত্র, তিন কন্যা, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব এবং অসংখ্য রাজনৈতিক সহকর্মী, শুভাকাক্সক্ষী ও সমর্থক রেখে গেছেন। কিডনিজনিত জটিলতায় গত ৮ জুন তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয় এবং তার শারীরিক অবস্থার অবনতি হলে রোববার তাকে আইসিইউতে নেয়া হয়। প্রয়াত সবুজ হাবিবুল্লাহ বাহার কলেজ কেন্দ্রীয় ছাত্রছাত্রী সংসদে দুইবার সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হয়েছিলেন। এছাড়াও তিনি অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। রাজধানী শনিরআখড়া মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তার মরদেহ মাদারীপুর জেলার কালকিনি উপজেলার পূর্ব এনায়েতনগর ইউনিয়নের গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

প্রধানমন্ত্রীর শোক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ নেতা আব্দুল হক সবুজের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোক বার্তায় প্রধানমন্ত্রী তার আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ওবায়দুল কাদেরের শোক : এদিকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের আব্দুল হক সবুজের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। শোক বিবৃতিতে তিনি প্রয়াতের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানান।