ঢাকা ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়

প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করলেন ভিসি

প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করলেন ভিসি

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে স্মার্ট ড্রাইভিং অ্যান্ড ভেহিকেল মেইনটেন্যান্স বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ড্রাইভার, হেল্পার, কর্মকর্তা ও কর্মচারীদের দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা গতকাল শেষ হয়েছে। শেষ দিন গতকাল দুপুরে আনুষ্ঠানিকভাবে প্রশিক্ষাণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন রবির ভিসি প্রফেসর ড. মো. শাহ্ আজম।

রবির আইকিউএসির আয়োজনে গত সোমবার সকালে অ্যাকাডেমিক ভবন ২-এর আইকিউএসি সেমিনার কক্ষে এ কর্মশালা শুরু হয়। প্রধান অতিথি হিসেবে এই কর্মশালার উদ্বোধন করেন রবির উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মো. শাহ্ আজম। তিনি বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় থেকে যতগুলো সেবা দিয়ে থাকি সবগুলোর ক্ষেত্রে আমরা পেশাদারিত্ব নিশ্চিত করার চেষ্টা করি। আপনারা যদি আপনাদের কাজগুলো নিজ দায়িত্ব ও পেশাদারিত্বের সাথে আনন্দ নিয়ে করেন তাহলে আপনাদের যেমন সক্ষমতা বাড়বে বিশ্ববিদ্যালয়ও সামনের দিকে এগিয়ে যাবে। সুদক্ষ কর্মী তৈরি ও সাংগঠনিক লক্ষ্য অর্জনে প্রশিক্ষণের গুরুত্ব অপরিসীম। এরই ধারাবাহিকতায় এ প্রশিক্ষণের আয়োজন।

প্রশিক্ষণ মানুষের কর্মদক্ষতা বৃদ্ধি করে। প্রশিক্ষণার্থীরা সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে নিজের অবস্থা পরিবর্তন করে বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবেন। তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্বপ্ন নিয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন এ স্বপ্ন বাস্তবায়নের জন্য বিশ্ববিদ্যালয়ের কর্মীদের পেশাদারিত্বের সঙ্গে সেবা প্রদানের সক্ষমতার বিকল্প নেই। প্রশিক্ষণ কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন মুহাম্মদ মশিউজ্জামান, ইন্সট্রাক্টর, তেজগাঁও ট্রেনিং ইনস্টিটিউট, বিআরটিসি, ঢাকা। স্বাগত বক্তব্য রাখেন, রবির আইকিউএসির অতিরিক্ত পরিচালক (ভারপ্রাপ্ত) বিজন কুমার।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত